এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডির তল্লাশি

এসএসসি দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডির তল্লাশি

আচমকাই পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বাড়িতে ED। শুক্রবার সকালে মন্ত্রীর নাকতলার বাড়িতে পৌঁছে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সঙ্গে কেন্দ্রীয় বাহিনী। SSC দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে এই হানা। এমনটাই জানা গিয়েছে ED সূত্রে।  কেবলমাত্র বাড়িতে হানাই নয়, পার্থ চট্টোপাধ্যায়ের বাসভবনে তল্লাশিও চালিয়েছে ED।

এমনটাই সূত্র মারফত খবর মিলেছে। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে এই তল্লাশি অভিযান সংক্রান্ত যাবতীয় তথ্য গোপন রাখা হয়েছে। যেহেতু পার্থর বিরুদ্ধে SSC দুর্নীতি সংক্রান্ত তিনটি মামলা চলছে, অনুমান করা হচ্ছে, সে কারণেই এই অভিযান। বাড়ির বাইরে ব্যারিকডে করে দিয়েছে কলকাতা পুলিশ (Kolkata Police)।

কেবলমাত্র প্রাক্তন শিক্ষামন্ত্রীই নয়, প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও পৌঁছে গিয়েছে ইডি। কোচবিহারের মেখলিগঞ্জে তাঁর বাড়িতেও তল্লাশি অভিযান চালাচ্ছেন ইডি আধিকারিকরা। সূত্রের খবর, এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন‌্হার বাড়িতেও অভিযান চালিয়েছে ইডি। 

শিক্ষক নিয়োগে পরেশের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। অতীতে নিজাম প্যালেসে শিক্ষা প্রতিমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। বেআইনি ভাবে নিয়োগের জেরে আদালতের নির্দেশে পরেশ-কন্যা অঙ্কিতা অধিকারীকে শিক্ষকতার চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।