সোশ্যাল মিডিয়া থেকে সাময়িক বিরতি নিল ইস্টবেঙ্গল

সোশ্যাল মিডিয়া থেকে সাময়িক বিরতি নিল ইস্টবেঙ্গল

 এবার সোশ্যাল মিডিয়া থেকে সাময়িক বিরতি নিল ইস্টবেঙ্গল (East Bengal)। মঙ্গলবারে রাতে টুইট করে লাল-হলুদ ক্লাব সভ্য-সমর্থকদের সেই বার্তা দিল। ইস্টবেঙ্গল লেখে, "সোশ্যাল মিডিয়ায় আপাতত যাবতীয় কার্যকলাপ বন্ধ রাখা হল পরবর্তী নির্দেশকা না আসা পর্যন্ত। ভালবাসা এবং সমর্থনের জন্য সকলকে ধন্যবাদ।"

ইস্টবেঙ্গল মিডিয়া টিমের আধিকারিক দেবায়ন মুখোপাধ্যায় একটি ইমেলে জানিয়েছেন, ইস্টবেঙ্গল ক্লাবের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পরবর্তী নোটিশ না পাওয়া পর্যন্ত যেন সোশ্যাল মিডিয়া বয়কট করা হয়। তিনি এ ব্যাপারে আরও জানিয়েছেন, উইআরওয়ান। তার মানে এই সঙ্কটে যে কর্তারা সবাই একসঙ্গে রয়েছেন, সেটিতেই পরিষ্কার।

মঙ্গলবার ক্লাবে সন্ধ্যায় কর্মসমিতির সভা ছিল। সেই বৈঠকে এও বলা হয়েছে, ক্লাবের পক্ষ থেকে যেন কেউ কোনও বিবৃতি না দেয়, তাতে বিনিয়োগকারী সংস্থার সুবিধে হয়ে যাচ্ছে। এমনকি তারা এও চায় না, সোশ্যাল মিডিয়া কেউ ব্যবহার করুক, তাই ক্লাব থেকে এই ব্যতিক্রমী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কর্তাদের একাংশের বক্তব্য, কিছু ফ্যান গোষ্ঠীকে অর্থ দিয়ে প্রভাবিত করছে বিনিয়োগকারী সংস্থা।

তাই তাদের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে কিছু ফ্যান ক্লাব। সেই বিষয়ে নিরুত্তর থাকাই শ্রেয় বলে মনে করছে ক্লাব প্রশাসন।  অন্যদিকে ইস্টবেঙ্গল এবং বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের (Shree Cement) মধ্যে চুক্তি জটিলতা অব্যাহত। অধরা সমাধান সূত্র।

এদিন লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যবাহী ক্লাবের এক্সিকিউটিভ কমিটির সদস্যরা এদিন সন্ধ্যায় বৈঠকে বসেছিলেন। বৈঠকের পর ইস্টবেঙ্গল জানিয়ে দেয় যে, শ্রী সিমেন্টের পাঠানো চূডা়ন্ত চুক্তিপত্রে ক্লাব সই করবে না। এমনকী এও জানানো হয়েছে যে, যদি তাঁদের ওপর সই করার বিষয়ে চাপ দেওয়া হয়, তাহলে পুরো কমিটি পদত্যাগ করবে।