সম্পূর্ণ প্রাকৃতিকভাবে দূর করুন ভ্যাজাইনার দুর্গন্ধ

সম্পূর্ণ প্রাকৃতিকভাবে দূর করুন ভ্যাজাইনার দুর্গন্ধ

আজবাংলা    ভ্যাজাইনা বা গোপন অঙ্গে দুর্গন্ধ অনেকেরই হয়ে থাকে। এটি অনেক বিব্রতকর একটি সমস্যা। সাধারণত কিছু মেয়েদের এই সমস্যাটি হয়ে থাকে। এটি এতোটাই বিব্রতকর সমস্যা যে কাওকে ঠিকভাবে বলাও যায় না। অপরদিকে, ডাক্তারের কাছে এই সমস্যা নিয়ে বলতেও অনেকে লজ্জা পান।

কিন্তু জেনে রাখুন এটি অনেক মারাত্বক একটি সমস্যা। আজকের প্রতিবেদনে দেখে নেব এই সমস্যাটি থেকে কি করে মুক্তি পাব।

আমলকী-   আমলকী প্রাকৃতিক রক্ত ​​পরিশোধক এবং জৈব ক্লিনজার হিসাবে কাজ করে। এটি সবধরনের ব্যাকটেরিয়ার সংক্রমন থেকে রক্ষা করবে। প্রতিদিন খাবারের তালিকায় আমলকি অবশ্যই রাখবেন। তাছাড়াও প্রতিদিনের রান্নায় আমলাগুড়ো মেশাতে পারেন। এটি আপনার গোপনাঙ্গে অপ্রীতিকর গন্ধ দূর করতে সাহায্য করবে।

নিমপাতা-  নিমপাতায় অ্যান্টিফাঙ্গাল, অ্যান্টিব্যাকটিরিয়াল (Antibacterial) এবং অ্যান্টিভাইরাল (Antiviral) বৈশিষ্ট্যগুলি রয়েছে যা আপনার ভ্যাজাইনার সংক্রমণ এবং দুর্গন্ধ দূর করতে সাহায্য করবে। এক কাপ পরিমাণ জলেতে একমুঠো নিমপাতা দিয়ে ভালো করে ফুটিয়ে নিতে হবে।

ফুটানো হলে নামিয়ে ঠান্ডা করে নিবো। এবার এই জল দিয়ে আক্রান্ত স্থান ধুয়ে নিবো। এক সপ্তাহ প্রতিদিন নিমের জল ব্যবহার করলে ভ্যাজাইনার দুর্গন্ধ দূর হবে।

টকদই-  ভ্যাজাইনার দুর্গন্ধ হওয়ার প্রধান কারণ হচ্ছে ব্যাকটেরিয়ার সংক্রমন। টকদই ব্যাকটেরিয়ার সংক্রমনের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা রাখে। প্রতিদিন নিয়ম করে ২ কাপ টকদই খেলে ভ্যাজাইনার দুর্গন্ধ অনেকাংশে কমে যাবে।

অ্যাপল সাইডার ভিনেগার-  অ্যাপল সাইডার ভিনেগারে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং এন্টিসেপটিক বৈশিষ্ট্য যা ব্যাকটেরিয়ার সংক্রমনের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা রাখে। প্রতিদিন চানের সময় এক বালতি অথবা বাথটাবে গরম জল নিয়ে ২ কাপ ভিনেগার মিশিয়ে নিতে হবে।

তারপর প্রতিদিন ১৫-২০ মিনিটের জন্য এই জলে আক্রান্ত স্থান ভিজিয়ে রাখতে হবে। এক সপ্তাহ প্রতিদিন এটি ব্যবহার করলে ভ্যাজাইনার ব্যাকটেরিয়া এবং দুর্গন্ধ দূর হবে।