ফের উত্তপ্ত উপত্যকা, সেনার গুলিতে নিকেশ দুই জঙ্গি

ফের উত্তপ্ত উপত্যকা, সেনার গুলিতে নিকেশ দুই জঙ্গি

আজ বাংলা: বুধবার সাত সকালে ফের উত্তপ্ত  পুলওয়ামা (Pulwama)। নিরাপত্তাবাহিনীর সঙ্গে সন্ত্রাসবাদীদের (Terrorist) গুলির লড়াইয়ে ভোররাতে রক্তাক্ত হল উপত্যকা।


 

দুই জঙ্গিকে নিকেশের পাশাপাশি জখম হয়েছেন এক সাধারণ নাগরিকও।  জানা গিয়েছে, বুধবার ভোররাতে পুলওয়ামার টিকেন গ্রামে অপারেশন  চালায় যৌথবাহিনী। এলাকায় দু-তিনজন জঙ্গির আত্মগোপনের খবর ছিল। 


আর সেই খবরের উপর ভিত্তি করে গ্রামটি ঘিরে ফেলে কাশ্মীর পুলিশ, সেনা ও আধা সামরিক বাহিনীর জওয়ানরা। শুরু হয় চিরুনি তল্লাশি অভিযান। 

এদিকে ভোরের আলো ফোটার আগেই গুলির লড়াই (Encounter) শুরু হয়। যৌথবাহিনীর উপস্থিতি টের পেতেই প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করে জেহাদিরা। জওয়ানদের লক্ষ্য করে লাগাতার গুলি ছুঁড়তে থাকে। 

এদিকে পালটা জবাব দেয় বাহিনীও। গুলির লড়াই চলাকালীন এক গ্রামবাসী জখম হন। সঙ্গে সঙ্গে তাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  তার আঘাত গুরুতর নয় বলেই খবর।

এদিকে গুলির লড়াই শেষে এলাকায় চিরুনি তল্লাশি শুরু করে যৌথবাহিনী। সেই সময় দুই জেহাদির দেহ উদ্ধার হয়। তবে তাঁদের পরিচয় এখনও জানা যায়নি। 


আগ্নেয়াস্ত্রও মিলেছে বলে খবর। তবে এখনও গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ। চলছে তল্লাশিও।  এমনকি এলাকার ইন্টারনেট পরিষেবাও বন্ধ রাখা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার রাতে উপত্যকার বিভিন্ন প্রান্তে পরপর তিনটি অভিযান চালায় যৌথবাহিনী। এর মধ্যে দুটি অভিযান চালানো হয় উত্তর কাশ্মীরে। তবে সেখনে কোনও সন্ত্রাসবাদীর হদিশ মেলেনি। 


তৃতীয় অভিযানে দুই অজ্ঞাতপরিচয় জঙ্গিকে খতম করল যৌথবাহিনী।