ডলফিন উদ্ধারে চাঞ্চল্য ছড়ালো মালদায়

ডলফিন উদ্ধারে চাঞ্চল্য ছড়ালো মালদায়

ডলফিন উদ্ধারে চাঞ্চল্য ছড়ালো মালদার মানিকচক ব্লকের তিওরপাড়া পরানপুর ঘাট এলাকায়। নদী থেকে মৃত অবস্থায় উদ্ধার করে স্থানীয় মৎস্যজীবীরা। সোমবার সকালে এ ঘটনা সামনে আসতেই এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বিশালাকৃতির ডলফিন দেখতে ভিড় জমায় বিভিন্ন প্রান্তের মানুষ। স্থানীয় সূত্রে জানা গেছে কালিন্দী নদী তে মাছ ধরতে জাল ফেলা রয়েছে।

সেই জালের মধ্যে আটকে পড়ে যায় বিশালাকৃতির এই ডলফিনটি। সকালে জল তুলতে নজরে আসে এ বিশাল আকৃতির প্রাণীটি আটকে রয়েছে। স্থানীয় বাসিন্দারা বিষয়টি জানতে পেরে কৌতুহল মানুষ ভিড় জমাতে থাকে নদী তীরবর্তী এলাকায়। মৎস্যজীবী মানুষেরাই মৃত ডলফিন এর দেহ নদী থেকে তুলে নিয়ে আসে। খবর দেওয়া হয় মালদা জেলার বনদপ্তর কে।

এদিকে ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি পৌঁছায় মানিকচক থানার পুলিশ। পরে বন দপ্তরের কর্মীরা পৌঁছে মৃত ডলফিন এর দেহ নিজেদের হেফাজতে নেন। এ প্রসঙ্গে বড় দপ্তরের আধিকারিক প্রদীপ গোস্বামী জানান, এটি একটি জ্ঞানজেটিক ডলফিন। এই ডলফিন বিলুপ্তপ্রায় প্রাণী। খবর পাওয়া মাত্রই আমার ছুটে আসি। মৃতদেহটি হেফাজতে নেওয়া হয়েছে।পরবর্তী যা প্রক্রিয়া রয়েছে তা হবে এবং দেহটির কি করা হবে সে বিষয়ে জেলা বনদপ্তর আধিকারিকরা নিশ্চিত জানাবে।