F অক্ষর দিয়ে শুরু নামের মানুষরা কেমন হয়

F অক্ষর দিয়ে শুরু নামের মানুষরা কেমন হয়

কথায় আছে, নাম দিয়ে যায় চেনা। এটা কিন্তু খুব ভুল কথা নয়। আপনার নামের প্রথম অক্ষর বলে দেবে আপনি কী ধরনের মানুষ। প্রত্যেকের নামেরই একটা বিশেষত্ব আছে, যা থেকে সেই ব্যক্তির চরিত্র সম্পর্কে একটা ধারণা করা যায়। জ্যোতিষশাস্ত্র মতে, নামের প্রথম অক্ষর অনেক অর্থ বহন করে। নামের প্রথম অক্ষর দিয়ে সেই ব্যক্তি সম্পর্কে অনেক কিছু জানতে পারা যায়।

নামের প্রথম অক্ষর দিয়ে আপনি নিজের ভাগ্য যাচাই করতে পারেন। তাই নামের প্রথম অক্ষরের যথেষ্ট গুরুত্ব আছে। দেখে নিন আপনার নামের প্রথম অক্ষর আপনার সম্পর্কে কী বলছে।  ইংরাজি বর্ণমালার ৬ নম্বর অক্ষর F। এই অক্ষর দিয়ে বহু জনপ্রিয় ব্যক্তিত্বদের নাম শুরু হয়েছে। তাঁরা ছাড়াও আপনার আশেপাশে নিশ্চয়ই অনেকেই রয়েছেন, যাঁদের নামের শুরু F দিয়ে হয়েছে। তাঁরা ঠিক কেমন মানুষ , তা জানার আগ্রহ যদি আপনার থাকে, তাহলে এখানে জানানো রইল সংখ্য়াতত্ত্বের একটি সহজ উপায়। 

F- আপনার ইংরাজি নামের বানানের প্রথম অক্ষর যদি F হয়ে থাকে, তা হলে বলতেই হবে আপনি স্নেহপ্রবণ, উষ্ণ হৃদয়ের মানূষ। আপনি মানুষকে আন্তরিকভাবে ভালবাসতে জানেন, আর মানুষও আপনাকে ভালবাসে। আপনার স্বভাবই হচ্ছে আপরের প্রতি যত্নশীল হওয়া, তাদের ব্যাপারে খোঁজখবর নেওয়া। আপনি বোঝেন আপনার কাছের মানুষগুলির প্রতি আপনার একটা কর্তব্য আছে।

আপনি তাদের সুখদুঃখের অংশীদার হতে চান, তাদের ব্যাপারে মাথা ঘামান। কিন্তু সাবধান, সবাই তো আপনার মতো নয়। তারা এই মাথা ঘামানোকে কখনও কখনও ভাল চোখে দেখে না। আপনাকে আড়ালে সন্দেহ করে। আপনাকে জানতে হবে কখন থেমে থাকতে হয় আর কখন এগিয়ে যেতে হয়।নামের আদ্যাক্ষর দিয়ে কিছুটা হলেও চেনা যায় মানুষকে। সেই ব্যক্তির মন কেমন, চারিত্রিক বৈশিষ্টই বা কী রকম তা নিয়েও রয়েছে বহু তথ্য়। জেনে নেওয়া যাক , যাঁদের নাম F দিয়ে শুরু , সেই ব্যাক্তিরা কেমন হন।

কী কী গুণ থাকে এঁদের?ইংরাজি বর্ণমালার ৬ নম্বর অক্ষর F, অন্যদিকে সংখ্যাতত্ত্ব অনুযায়ীও এই অক্ষরের মান ৬। তাই সমস্ত দিক থেকে এর গুরুত্ব বেশি। সংখ্যাতত্ত্বের এই হিসাব থেকে তাই বলা যায়, F অক্ষর দিয়ে যাঁদের নাম শুরু হয়, তাঁরা খুব সহজ সরল মানুষ হয়। কোনও বিষয়কে এঁরা জটিলভাবে ভাবতেই পারেন না।

চারিত্রিক বৈশিষ্টনামের শুরুতে যাঁদের F থাকে, তাঁরা খুবই সহানুভূতিশীল হন। অন্যের সমস্য়ায় তাঁরা সাহায্য করতে এগিয়ে আসেন। অন্যের বিপদে , এই ধরনর মানুষরা অনেক বেশি সাহায্য করে থাকেন। এঁরা ভীষণ যত্নবান মানুষ হন। ত সে সম্পর্কই হোক বা কোনও মূল্যবান জিনিস অথবা বন্ধু, সকল বিষয়ে এঁরা খুবই যত্নবান হন। 

কেমন মানুষ হন এঁরা ?আপনার পছন্দের বিশেষ মানুষটির নাম যদি F দিয়ে শুরু হয়, আর তাঁকে যদি পুরোপুরি এখনও আপনার না জেনে ওঠা হয়ে থাকে, তাহলে তা জানার বিষয়ে বাড়তি আগ্রহ তো থাকবেই! তাহলে জানিয়ে রাখা ভালো, এই ধরণের মানুষরা পশুপাখী, ভীষণ ভালোবাসেন। সঙ্গে শান্তিপূর্ণ পরিবেশ, উচ্চমানের পোশাক পরিচ্ছদ এঁদের দারুন আকৃষ্ট করে। বাইরে প্রকাশ না করলেও এঁরা খুবই রোম্যান্টিক হন।

কেমন ধরনের 'বন্ধু' হন এঁরা ?বন্ধুত্বে আস্থা আর বিশ্বাসই সবচেয়ে বড় জিনিস। সেক্ষেত্রে নামের শুরুতে যাঁদেরপ F অক্ষরটি রয়েছে, তাঁরা খুবই আস্থা রাখার মতো বন্ধু হন। এঁদের ওপর আপনি বিশ্বাস রাখতে পারবেন অগাধ। পরিবার সংসার, বন্ধুদের প্রতি এঁদের দায়িত্ববোধ চরম হয়। সমস্ত পরিস্থিতিতে এঁরা নিজের পরিবারের বিষয়ে আগে বাবনা চিন্তা করেন। তবে সময়ে সময়ে এঁরা েকটু স্বার্থপর হয়ে ওঠেন।