রাজ্যে রমরমিয়ে চলছিল ভুয়ো মেডিকেল সেন্টার!

রাজ্যে রমরমিয়ে চলছিল ভুয়ো মেডিকেল সেন্টার!

কসবার ভ্যাকসিন কাণ্ডে ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবকে দিয়ে শুরু হয়েছিল।তারপর থেকে একে একে অনেক ভুয়ো প্রতারকের খোঁজ মিলেছে রাজ্যে। এবার ধরা পড়ল ভুয়ো মেডিকেল সেন্টার। ভুয়ো মেডিকেল সেন্টার খুলে এক বেসরকারি কোম্পানির মালিকের বিরুদ্ধে মোটা টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে নিউটাউনের ইকোস্পেসের এক অফিসে।

অভিযোগ, ওই অফিসে মেডিকেল সেন্টার খুলেছিল মালিক। সেখানে ফিজিওথেরাপিস্ট, ডাক্তার নিয়োগও করা হয়েছিল যথারীতি। খদ্দেরদের কাছ থেকে প্রতিশ্রুতি দিয়ে টাকা তুলে নিতেন ওই কোম্পানির মালিক। কিন্তু প্রতিশ্রুতি আর পূরণ করতেন না। অনলাইন একটি ওয়েবসাইটও তৈরি করেছিল ওই কোম্পানির মালিক। পুলিশ সূত্রের খবর, ওই ভুয়ো মেডিকেল সেন্টারের প্রতারণার কবলে পড়েছেন অন্তত ৩০ থেকে ৩৫ জন।

তাঁদের কাছ থেকে ল্যাপটপ ও অন্যান্য সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে টাকা নেওয়া হয়েছিল বেশ কয়েকজনের কাছ থেকে। কিন্তু সেসব কিছুই দেওয়া হয়নি। নিউটাউন থানায় এই ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। নিউটাউনের আরও এক বেসরকারি কোম্পানির মালিকের বিরুদ্ধে প্রতিশ্রুতি দিয়েও বেতন না দেওয়ার অভিযোগ উঠেছে। বিক্ষোভে সামিল হয়েছেন প্রতারিত কর্মচারীরা।

মঙ্গলবার রাতে সংশ্লিষ্ট অফিসের সামনে তাঁরা জড়ো হন। সেখানে কোনও সুবিধা না হলে সোজা চলে যান নিউটাউন টেকনো সিটি থানায়। সেখানে ওই কোম্পানির মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।