এক পা দিয়েই কৃষিকাজ করে যাচ্ছেন এই কৃষক। দেখে নিন ভাইরাল হওয়া ভিডিওটি

এক পা দিয়েই কৃষিকাজ করে যাচ্ছেন এই কৃষক। দেখে নিন ভাইরাল হওয়া ভিডিওটি

আজবাংলা  প্রতিকূলতাকে সঙ্গী করে কতজনই বাঁচতে পারে? অনেকেই আছেন ভেঙ্গে পড়েন। মানসিকভাবে দুর্বল হয়ে পড়েন। শত চেষ্টা করেও ধরে রাখতে পারেন না মনের জোর। কিন্তু একজন করে দেখিয়ে দিয়েছেন। তিনি সকলের কাছে উদাহরন হয়ে থাকবেন। তাঁর একটা পা নেই। তাঁর হাঁটাচলার জন্য ভরসা একটি মাত্র ক্রাচ।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওটি তে দেখা যায়, ক্রাচের সাহায্যে এক পায়ের সাহায্যে ক্ষতের মধ্যে কৃষি কাজ করে চলেছেন একজন কৃষক৷ কোনমতে ক্রাচের সাহায্যে নিয়ে, হাতে কোদাল দিয়েই কৃষির জমিতে কাজ করে চলেছেন ওই কৃষক।

এই ভিডিওটি শেয়ার করেছেন মধু মিথা নামে একজন। তিনি পেশায় আইএফএস অফিসার।তবে এখনো অবধি ভিডিওটি কোথাকার বা ওই কৃষকের নাম, ধাম জানা যায়নি৷ প্রথম যিনি ভিডিওটি শেয়ার করেছেন, সেই আইএফএস অফিসার বলেছেন, কেউ এই ভিডিওটি তাঁকে ফরওয়ার্ড করেছিল।

এখন ভিডিওটি কোথাকার তা খুঁজে বের করার চেষ্টা চলছে। এর পাশাপাশি ওই কৃষকের পরিচয় জানারও চেষ্টা চলছে।এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর থেকেই ওই কৃষকের মনের জোর দেখে অবাক ও মুগ্ধ হয়েছেন নেটিজেনরা৷ এমন জীবনযুদ্ধে বেঁচে থাকার লড়াইয়ের রসদ ওই কৃষকের মধ্যে থেকে পাচ্ছেন অনেকেই৷ নীচে ভিডিওটির লিঙ্ক দেওয়া হল।