বিধ্বংসী আগুনের কবলে পড়ে ৯ শ্রমিকেরই মৃত্যুতে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

বিধ্বংসী আগুনের কবলে পড়ে ৯ শ্রমিকেরই মৃত্যুতে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

আজ বাংলা: বিধ্বংসী আগুনের কবলে পড়ল তেলেঙ্গানার জলবিদ্যুত্‍‌ কেন্দ্র। জানা গিয়েছে, রাতে একটি পাওয়ার হাউসের ভেতরে আগুন লাগায় আটকে পড়েছেন ৯ জন কর্মী। যুদ্ধকালীন তত্‍‌পরতায় চলছে তাঁদের উদ্ধারকাজ।

সূত্রের খবর, বৃহস্পতিবার গভীর রাতে আগুন লাগে অন্ধ্রপ্রদেশ সীমান্ত লাগোয়া তেলেঙ্গানার শ্রীশৈলম জলবিদ্যুত্‍‌ কেন্দ্রে। এখনও অবধি পর্যন্ত ১০ জন কর্মীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও ভেতরে আটকে রয়েছেন ৯ জন। তাঁদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। কুর্নুলের আত্মকুর দমকল বিভাগের আধিকারিকরা যুদ্ধকালীন তত্‍‌পরতায় আগুন নেভানোর কাজ চালাচ্ছেন।

কাজ করছে বিপর্যয় মোকাবিলা দফতর।প্রাথমিক তদন্তের পর মনে করা হচ্ছে, শ্রীশৈলমের হাইড্রোইলেকট্রিক পাওয়ার স্টেশনে শর্ট সার্কিটের থেকে আগুন লেগেছে।তেলেঙ্গানার জলবিদ্যুৎ কেন্দ্রে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় মোট ৯ জনের দেহ উদ্ধার হল। যে ৯ জন শ্রমিক ভিতরে আটকে ছিলেন তাদের সকলকেই মৃত অবস্থায় উদ্ধার করা হল।

এই ঘটনায় শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।উল্লেখ্য মাটির তলায় অবস্থিত এই প্ল্যান্টের কমপক্ষে ৬ টি পাওয়ার জেনারেটর রয়েছে। এদের মধ্যে একটি জেনারেটরে আগুন লাগে।এদিকে এই ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও৷