সিবিএসই রেজাল্টে গৃহশিক্ষক ছাড়াই প্রথম কলকাতার তানভি

সিবিএসই রেজাল্টে গৃহশিক্ষক ছাড়াই প্রথম  কলকাতার তানভি

গৃহশিক্ষক ছাড়াই প্রথম হয়ে দেখাল নিউ আলিপুরের তানভি আগরওয়াল। বাবা, মা দুজনেই চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট হলেও তানভির স্বপ্ন ডাক্তার হওয়া। শুক্রবারই বেরিয়েছে সিবিএসই পরীক্ষার রেজাল্ট। সেখানেই দ্বাদশ শ্রেণির ফলাফলে দেখা গিয়েছে তানভির প্রাপ্ত নম্বর ৪৯৯। তানভি জানিয়েছে ভালো রেজাল্ট হবে সেই আশা থাকলেও এতটা ভালো রেজাল্ট হবে আশা করতে পারেনি তানভি।

তানভি জানিয়েছে, বাড়িতে আলাদা করে তাঁর কোনও গৃহ শিক্ষক ছিল না। তার পড়াশুনায় বাড়িতে বাবা, মাই তাঁকে সাহায্য করতেন। একইসঙ্গে স্কুলের শিক্ষকরা সাহায্য করতেন বলেও জানিয়েছেন তানভি। তানভি আরও জানিয়েছেন, মাত্র তিন থেকে চার ঘন্টা পড়াশোনা করতেন তিনি। একই সঙ্গে খেলাধুলা করতেও ভালবাসেন তিনি।

মেয়ের এই অসাধারণ রেজাল্টে খুশি বাড়ির সকলে। তানভির বাবা, রিতেশ আগরওয়াল এবং মা সরোজ আগরওয়াল জানিয়েছেন, তাঁদের মেয়ে পড়াশোনায় খুবই ভালো। তারা আরও বলেন যে তাঁরা আশা করেছিলেন যে সে ভালো কিছু একটা করবে। তাঁরা জানিয়েছে তানভির ইচ্ছা ডাক্তার হওয়া।

তানভির অভিভাবকদের বক্তব্য, "আমরা দুজনেই চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট। প্রত্যেকের বাবা, মাই চান, তাঁদের সন্তান তাঁদের মতন কাজ করুন। কিন্তু তানভি যে লাইনে যেতে চায়, আমরাও সেটাই চাই।"