ফিট ইন্ডিয়া ফ্রিডম রান অনুষ্ঠিত হলো নদীয়ায়

ফিট ইন্ডিয়া ফ্রিডম রান অনুষ্ঠিত হলো নদীয়ায়

মলয় দে    রানাঘাট :- ভারত সরকারের ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রকের নির্দেশে নেহেরু যুব কেন্দ্র নদীয়া Nadia জেলা কমিটির আয়োজনে আজ নদীয়া রানাঘাট লোকসভা কেন্দ্রের শান্তিপুর বিধানসভা কেন্দ্রের শান্তিপুর কাশপাড়া মোড় থেকে ডাকঘর নেতাজি সুভাষচন্দ্র বোসে গলায় মালা দিয়ে, একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়। রেলিতে অংশগ্রহণ করেন শতাধিক নাগরিক।

দেশের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে দেশজুড়ে দ্বিতীয় ফিট ইন্ডিয়া ফ্রিডম রানের আয়োজন করা হয়েছে। এই কর্মসূচির মাধ্যমে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদযাপন করার উদ্দেশ্যে এই কর্মসূচির মূলমন্ত্র হল, 'যে কোনও ব্যক্তি যে কোনও সময় যে কোনও জায়গায় দৌড়তে পারেন সরকারি পোর্টালে অনলাইন আবেদনের মাধ্যমে। গত 13 আগস্ট থেকে শুরু হয়েছে, আগামী দোসরা অক্টোবর পর্যন্ত চলবে এই বিশেষ কর্মসূচি।

মন্ত্রকের দাবি দেশের 75 টি জেলার 75 টি গ্রামে প্রতি সপ্তাহে একদিন পড়ে আয়োজিত এই অনুষ্ঠানে সাড়ে সাত কোটির বেশি নাগরিক যোগ দেবেন‌। খেলাধুলায় নাগরিকদের বিশেষ গুরুত্ব প্রদান করতে, এবং নিয়মিত আধঘন্টা করে শারীরিক অনুশীলনের মাধ্যমে স্থূলতা, উদ্বেগ,রোগ মানসিক সমস্যা কাটিয়ে প্রতিরোধক ক্ষমতা বাড়িয়ে শক্তিশালী সমৃদ্ধ ভারত গঠনের উদ্দেশ্যে এই কর্মসূচির আয়োজন বলে জানা যায় মন্ত্র সূত্রে।

যদিও এবছর ফিট ইন্ডিয়া ফ্রিডম রানের দ্বিতীয় বর্ষ। গত 2020 সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সূচনা করেন। এবছর এই কর্মসূচির সূচনা করেন কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী অনুরাগ ঠাকুর। ভার্চুয়ালি যোগ দেবেন ক্রীড়া প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। সিআরপিএফ, এন এস জি ,আইটিবিপি, এন ওয়াই কেএস, সিআইএসএফ, বিএসএফ এবং রেলের আধিকারিকরা অংশ গ্রহণ করেছেন  ইতিমধ্যেই।

সংসদ জগন্নাথ সরকার জানান, বিশ্ব বিখ্যাত অ্যাথলেটিক্স নদীয়ার ঘরের মেয়ে সোমা বিশ্বাস জ্যোতির্ময় সিকদার এবং সোমা বিশ্বাস এই কর্মসূচিতে অংশগ্রহণ করতে একটু দেরি হচ্ছে রাস্তায় যানজটের কারণে, নির্ধারিত সময়সূচি অনুযায়ী 8:45 এ অনুষ্ঠান শুরু করা হয়েছে।