মেকআপ ছাড়াই ত্বকের সৌন্দর্যের জন্য এই টিপস গুলো পালন করে দেখুন !

মেকআপ ছাড়াই ত্বকের সৌন্দর্যের জন্য এই টিপস গুলো পালন করে দেখুন !
Home made beauty tips

আজ বাংলা : কোনরকম মেকআপ ছাড়াই ফর্সা ও সুন্দর হওয়ার কয়েকটি টিপস জেনে নিন । অনেকেই মনে করেন মেকআপ ছাড়া বুঝি সুন্দর দেখানো সম্ভব নয় । কিন্তু এই ধারণাটা আপনাদের ভুল প্রতিদিন সকালে এমন কিছু টিপস পালন করুন যেগুলোতে আপনাকে সবসময়ই সুন্দর ফর্সা উজ্জ্বল ত্বকের দেখাবে। এমন সুন্দর আপনাকে দেখাবে যে আপনার সৌন্দর্য্যের সবাই প্রশংসা করবে । আর নিজেকে আরও বেশি সুন্দর করে তোলার জন্য এমন কিছু অর্থ ব্যয় করতে হবে না । 

ঘুম থেকে উঠেই আপনারা সবাই ব্রাশ করেন । ঠিক তখনই ব্রাশ করার পরে মুলতানি মাটি এবং চন্দনগুঁড়ো জলের সাথে মিশিয়ে মুখে ঘাড়ে গলায় লাগিয়ে দুই তিন মিনিট ধরে ম্যাসাজ করুন । ধোয়ার সময় ফেসওয়াশ ব্যবহার করতে পারেন । প্রতি নিয়মিত এটি পালন করলে আপনার ত্বক উজ্জ্বল গোলাপী দেখাতে শুরু করবে । 

প্রতিদিন সকাল বেলা খালি পেটে উষ্ণ গরম জল খান এতে আপনার ত্বক ভালো থাকবে এছাড়াও ভিটামিন সি সমৃদ্ধ ফল খান তাহলে আপনার ত্বকের উজ্জলতা বৃদ্ধি পাবে । এছাড়াও সারাদিনে অনেক বেশি জল খান । 

এরপর সকাল বেলায় মুখ ধোয়ার পর  কোন মশ্চারাইজার দিনে দুবার মাখুন। সকালবেলা পরিষ্কার ত্বকের ক্রিম খুব ভালো কাজ করে । তাই মুখ ধোয়ার পর প্রতিনিয়ত মশ্চারাইজার ক্রিম ব্যবহার করুন । 

সুন্দর দেখানোর জন্য চোখ সুন্দর হওয়া প্রয়োজন । তাই প্রতিদিন চোখের পাতায় অল্প ভ্যাসলিন লাগান দেখবেন চোখের পাতা আরো দেখতে বেশি সুন্দর হয়ে গেছে বলে আপনার চোখও দেখতে সুন্দর লাগবে । 

প্রতিদিন ঠোঁটের যত্ন নিতে মশ্চারাইজার অথবা ভেসলিন অল্প করে মেসেজ করুন । দেখবেন গোলাপি ঠোঁট এবং নরম ঠোঁট আপনাকে আরো সুন্দর করে তুলবে । 

ব্যাগে সবসময় ভেজা টিস্যু রাখবেন যদি মুখ তেলতেলে মনে হবে তখনই ওয়েট টিস্যু দিয়ে একটু মুছে নেবেন তাতে আপনার মুখের ময়লা পরিষ্কার হয়ে যাবে।  আর অন্ততপক্ষে সারাদিনে ৮ ঘণ্টা ঘুমাবেন এটি আপনার ত্বকের সৌন্দর্য বৃদ্ধি পাবে।  কেমিক্যালযুক্ত মেকআপ ব্যবহার না করে প্রাকৃতিক সৌন্দর্য অনেক বেশি সুন্দর দেখায় । তাই প্রতিদিন এই টিপসগুলো পালন করলে আপনি প্রাকৃতিক সৌন্দর্য লাভ করবেন।