সংসারে অর্থের অভাবে অশান্তি হচ্ছ? শুক্র ও সোমবার মানুন শিবপুজোর এই নিয়ম

সংসারে অর্থের অভাবে অশান্তি হচ্ছ? শুক্র ও সোমবার মানুন শিবপুজোর এই নিয়ম

আজবাংলা       আর্থিক অনটন থেকে জীবনের আরও নানাবিধ সমস্যা নিমেশে গায়েব! কিন্তু শিবপুজো খুব সাবধানে করতে হয়! কারণ, ঠাকুর যেমন খুব অল্পে সন্তুষ্ট হন, তেমনই তাঁর পুজোয় কোনও ভুল ত্রুটি হলে, খুব তাড়াতাড়িই রুষ্ট হয়ে যান। তাই মহাদেবকে খুশি করতে পুজোর সময় এই জিনিসগুলো অর্পণ করুন

আপনার বাড়িতে যদি শিবের কোন ছবি থাকে তাহলে চৈত্র মাসের যে কোনও সোমবারে সেই ছবিকে প্রতিষ্ঠা করুন। তারপর সোমবার ও শুক্রবার উপোস করে পুজো দিন শিবের। এতে আপনার আয় বাড়বে। 

শিব ঠাকুরের সামনে রূপোর কয়েনের উপর একটি সুপারি রাখুন। তারপর প্রতি সোমবার ও শুক্রবার ওই সুপারির মাথায় একটু করে সিঁদুর ছোঁয়ান। এবং পুজো করুন। এতেও আপনার ফালতু খরচ কমবে। ঘরে টাকা থাকতে শুরু করবে।

প্রতি সোমবার শিবের সামনে ঘিয়ের প্রদীপ দিয়ে আরতি করুন। তারপর ওই প্রদীপের ঘি ফেলে না দিয়ে রেখে দিন শুক্রবার পর্যন্ত। শুক্রবার ওই ঘি দিয়ে নিজের কপালে তিলক কাটুন। এবং বাড়ির পূব দিকে ছড়িয়ে দিন। এতেও আপনার সংসারের অর্থনৈতিক অভাব কেটে যাবে ।

সোমবার শিবের সামনে কতগুলি কয়েন রেখে পুজো করুন। তারপর শুক্রবার পর্যন্ত সেই কয়েন শিবের পায়ের সামনেই রেখে দিন। শুক্রবার স্নান সেরে ওই কয়েন গুলো লাল কাপড়ের মধ্যে নিয়ে আপনার টাকা রাখার জায়গায় রাখুন। কয়েক মাসের মধ্যেই ফল পাবেন।

আতপ চাল, কলা, ধুতরা ফুল, দুধ দিয়ে শিবের পুজো করুন। তারপর কিছুটা আতপ চাল নিয়ে যেখানে সংসারের চাল রাখেন তাতে মিশিয়ে দিন। দেখবেন কখনও বাড়িতে চাল কম পড়বে না।