মালদহে জোর করে ধর্মান্তরণ চলছে, দাবি সুকান্ত মজুমদারের

মালদহে জোর করে ধর্মান্তরণ চলছে, দাবি সুকান্ত মজুমদারের

মালদহের কালিয়াচকে জোর করে ধর্মান্তরণ চলছে। পুলিসের মদতে সেই কাজ হচ্ছে। ফেসবুকে এমনই বিস্ফোরক অভিযোগ করলেন রাজ্য বিজেপির (BJP) সভাপতি। সুকান্ত মজুমদার (Sukanta Majumder) ফেসবুকে দাবি করেন, মালদহের কালিয়াচক থানার IC-র মদতে ধর্ম পরিবর্তনের জন্য চাপ দেওয়া হচ্ছে।

এর প্রতিবাদে ধর্নায় বসেছেন কয়েকটি পরিবারের মহিলারা। তাঁর আরও অভিযোগ, পরিবারের পুরুষদের গ্রেফতার করে ধর্ম পরিবর্তনের জন্য চাপ দেওয়া হচ্ছে। একজন সরকারি কর্মী কীভাবে এ কাজে মদত দিতে পারেন, সেই প্রশ্নও করেন তিনি।

ফেসবুকে রাজ্য বিজেপির (BJP) সভাপতি লিখেছেন, গনতান্ত্রিক দেশ ভারতবর্ষ সংবিধান অনুসারে চলে এবং সংবিধানের ২৫ নং অনুচ্ছেদ ভারতের প্রত্যেকটি নাগরিককে তার ধর্ম পালনের স্বাধীনতা দিয়েছে। সেই স্বাধীনতা রক্ষা করার দায়িত্ব রাষ্ট্রের অর্থাৎ ক্ষমতায় বসে থাকা সরকারের। সেখানে একজন সরকারি পুলিশ অফিসার যিনি থানার ইন্সপেক্টর তিনি কিভাবে ধর্মান্তরিত হবার জন্য কোনো মানুষকে চাপ দিতে পারেন?

এটা পুরোপুরি শাস্তিযোগ্য অপরাধ। "পশ্চিমবঙ্গের মাটিতে চাকরি নেই, শিল্প নেই, সুশাসন নেই, বাক্ স্বাধীনতা নেই এছাড়াও নানান সমস্যা আছে তাই বলে সাধারণ মানুষের ধর্ম পালনের স্বাধীনতা টুকুও থাকবে না?" এর বিরুদ্ধে প্রতিবাদেরও হুঁশিয়ারি দিয়েছেন সুকান্ত মজুমদার (Sukanta Majumder)।