মতানৈক্য ভুলে অবশেষে বার্সেলোনার অনুশীলনে হাজির লিও মেসি

মতানৈক্য ভুলে অবশেষে বার্সেলোনার অনুশীলনে হাজির লিও মেসি

আজবাংলা    অতীত মতানৈক্য ভুলে অবশেষে সোমবার বার্সেলোনার অনুশীলনে হাজির লিও মেসি।দলবদলের সম্ভাবনা দূরে সরিয়ে আর্জেন্টিনীয় কিংবদন্তি আপাতত  মনোনিবেশ করছেন আগামী মরসুমে ফের লা লিগা খেতাব জয়ের জন্য।দীর্ঘ টানাপড়েনের পরে গত শুক্রবারই মেসি জানিয়ে দেন, এই মরসুমে বার্সেলোনা ছাড়ছেন না তিনি।

ক্লাবের সঙ্গে আইনি লড়াইয়েও যাবেন না। বলেছিলেন, ‘‘বার্সেলোনার বিরুদ্ধে আদালতে যাওয়া আমার পক্ষে সম্ভব নয়।’’ তবে ক্লাব না ছাড়লেও বার্সেলোনার প্রশাসকদের নিয়ে ক্ষোভ গোপন করেননি মেসি।আগামী মরশুমেই হয়তো অন্য কোনও ক্লাবের জার্সি গায়ে খেলবেন। কদিন আগে পর্যন্ত মেসিকে নিয়ে এই জল্পনাই ছিল তুঙ্গে।

সেই সময় ক্লাবের তরফে বাধ্যতামূলক করোনা পরীক্ষাও করাননি মেসি। এমনকী, সমস্ত ধোঁয়াশা কাটিয়ে আরও একটা মরশুম বার্সায় থেকে যাওয়ার কথা ঘোষণার পরও প্র্যাকটিসে যোগ দেননি তিনি। কিন্তু অবশেষে অনুশীলনে নেমে পড়ার সিদ্ধান্তই নিয়ে ফেললেন। এদিন বিকেলে নিজে গাড়ি চালিয়েই ট্রেনিং গ্রাউন্ডে পৌঁছে যান মেসি।

প্রথমবার নব নিযুক্ত কোচ কোয়েম্যানে উপস্থিতিতে মাঠে এলএম টেন। ট্রেনিংয়ে দেরিতে যোগ দিয়ে আখেরে তাঁর বিশেষ লাভ হবে না, তেমনটাই যেন বুঝে গিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। তবে করোনা পরীক্ষার পরই পুরোদস্তুর অনুশীলনে নামতে পারবেন তিনি। সব ঠিকঠাক থাকলে আগামী শনিবার প্রীতি ম্যাচেও দেখা যেতে পারে তাঁকে।

বার্সার জার্সিতেই তাঁকে ফের স্বমহিমায় দেখতে মুখিয়ে ফুটবলপ্রেমীরা।মেসি ক্লাব ছাড়ছেন না জানার পরে উচ্ছ্বাসে ভাসছেন বার্সেলোনা সমর্থকেরা। তবে এর পরেও তাঁদের মনে প্রশ্ন উঠছে, ২০২১ সালেই কি ক্লাব ছাড়বেন মেসি? না কি বার্সেলোনাতেই থাকবেন?  পাশাপাশি, বার্সার নতুন ম্যানেজার কী ভাবে দলকে খেলাতে চাইছেন, তা এখনও জানা যায়নি। ফলে এক বছর পরে মেসির সঙ্গে কোমানের সম্পর্ক কেমন থাকবে, তা নিয়েও সমর্থকেদের মধ্যে তৈরি হয়েছে চাপা আশঙ্কা।