শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। দীর্ঘদিন ধরেই অসুস্থ তিনি। একপ্রকার শয্যাশায়ী।

বুধবার তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় বলে শোনা যাচ্ছে। সূত্রের খবর, তিনি আপাতত উডল্যান্ডস হাসপাতালে ভরতি। সেখানেই চলছে বুদ্ধদেববাবুর চিকিত্‍সা।

উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বর মাসেই শ্বাসকষ্টের কারণে চিকিত্‍সক ফুয়াদ হালিমের পরামর্শ অনুযায়ী তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছিল। এরপর তাঁর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় নিজেই বাড়ি ফিরে যাওয়ার ইচ্ছেপ্রকাশ করেছিলেন বারবার।

সেইবার তিনদিন পরই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। তবে বছর ঘুরতে না ঘুরতেই ফের শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি করতে হল তাঁকে। বুধবার দুপুরে এই খবর প্রকাশ্যে আসার পরই বুদ্ধদেববাবুর আরোগ্য কামনায় রত রাজনৈতিক মহল।

সম্প্রতি, অসুস্থ বুদ্ধদেববাবুকে তাঁর বাড়িতে দেখতেও যান রাজ্যপাল জগদীপ ধনকড়। এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও গিয়েছিলেন তাঁর বাড়িতে দেখা করতে। বর্তমানে প্রচারের অন্তরালেই থাকেন তিনি।

মাস খানেক আগেই অসুস্থ বুদ্ধদেববাবুর ছবি প্রকাশ্যে আসায় অনেকে দুঃখপ্রকাশ করেছিলেন। রাজ্যের প্রাক্তন দাপুটে মুখ্যমন্ত্রীকে এভাবে শয্যাশায়ী দেখে অনেকেই চিন্তাপ্রকাশ করেছিলেন।