অন্তর্দেশীয় কল সেন্টার খুলে প্রতারণার অভিযোগে সল্টলেক থেকে গ্রেফতার চার জন

অন্তর্দেশীয় কল সেন্টার খুলে প্রতারণার অভিযোগে সল্টলেক থেকে গ্রেফতার চার জন

অন্তর্দেশীয় কল সেন্টার খুলে প্রতারণার অভিযোগে গ্রেফতার চার জন। গতকাল, বুধবার ঘটনাটি ঘটেছে সল্টলেকে।কোটি কোটি টাকা প্রতারণার অভিযোগে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ সল্টলেকের সেক্টর ফাইভের অফিস থেকে গ্রেফতার করে অভিযুক্তদের। আজ, বৃহস্পতিবার তাদের বিধান নগর মহকুমা আদালতে তোলা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, গতকাল বিধান নগর সাইবার ক্রাইম থানায় এই মর্মে একটি অভিযোগ দায়ের হয়েছিল যে, সল্টলেকের সেক্টর ফাইভে একটি আন্তর্জাতিক কল সেন্টার খুলে প্রতারণা করা হচ্ছে সাধারণ মানুষকে। মূলত ব্রিটেন, আমেরিকা, অস্ট্রেলিয়া-সহ ১৮ টি দেশের মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলে দাবি করা হয়।

এরই ভিত্তিতে গতকাল সেক্টর ফাইভের ইপি ও জিপি ব্লকের ওই অফিসে হানা দেয় পুলিশ। পুলিশ জানতে পারে, মূলত বিদেশি নাগরিকদের তথ্য সংগ্রহ করা হত এখানে। পরে এখানকার কম্পিউটার থেকে একটি বিশেষ সফটওয়্যারের মাধ্যমে ওই নাগরিকদের কম্পিউটার 'ডার্ক' করে দেওয়া হত।

সঙ্গে সঙ্গে ওই গ্রাহকদের মোবাইলে মেসেজ যেত, আপনার কম্পিউটারে সমস্যা হয়েছে, টেকনিক্যাল সাপোর্ট-এর জন্য যোগাযোগ করুন। তবে বিনিময়ে ১০০ ডলার লাগবে।পুলিশ যে চারজনকে ধরেছে, তারা হল-- গুরদীপ সিং (এন্টালি),জাসিম আনোয়ার (হাওড়া),সন্তোষকুমার যাদব (বেহালা) ও আব্রুজ আহমেদ (হাওড়া)।

আজ ধৃতদের বিধান নগর মহকুমা আদালতে তোলা হয়েছে। পুলিশ অভিযুক্তদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে।