এবার বাড়িতেই বানিয়ে ফেলুন মুখরোচক ফ্রেঞ্চ ফ্রাই

এবার বাড়িতেই বানিয়ে ফেলুন মুখরোচক ফ্রেঞ্চ ফ্রাই

আজবাংলা   করোনার কারনে সব ভালভাল খাবারের পার্লার গুলি বন্ধ। সেইকারনে, ঘরে বসেই বানিয়ে ফেলুন মুখরোচক ফ্রেঞ্চ ফ্রাই।

উপকরণ- ১} প্রথমে চাই ৫০০ গ্রাম মত আলু। মাঝারি সাইজের আলু হলে সবথেকে ভালো হয়। ২} হলুদ লাগবে ১ চিমটে মত ৩} নুন একেবারেই সামান্য ৪} ২৫০ গ্রাম সাদা তেল

প্রস্তুতপ্রণালী- ১} প্রথমে আলুর খোসাগুলি ছাড়িয়ে নিতে হবে। ২} এরপর আলুগুলিকে লম্বা লম্বা করে কেটে নিতে হবে। ৩} এখন লম্বা করে কাটা আলুগুলিকে ঠান্ডা জলে সামান্য নুন মিশিয়ে ১০ থেকে ১৫ মিনিট মত ভিজিয়ে রাখতে হবে। ৪} ১০-১৫ মিনিট হওয়ার পর আলুগুলি থেকে নুন জল ভালো করে ছেঁকে তুলে নিতে হবে।

৫} এরপর ভালভাবে লম্বা আলুগুলি থেকে জল ঝরিয়ে নিতে হবে। ৬} এরপর লম্বা আলুগুলিতে সামান্যমত নুন ও ১ চিমটে হলুদ দিয়ে ভালভাবে মাখিয়ে রাখতে হবে, ২ থেকে ৪ মিনিট মত।

৭} এরপরে কড়াই বা ফ্রাই প্যানে সাদা তেল দিতে হবে। ৮} তেল গরম হলে নুন মাখানো আলুগুলি তেলে দিয়ে আস্তে আস্তে ভাজে নিতে হবে। ৯} লালচে আর মুচমুচে হয়ে এলে, ছাঁকনি দিয়ে ছেঁকে তুলে নিতে হবে ফ্রেঞ্চ ফ্রাই। খুব সহজে অল্প সময়ে তৈরি হয়ে যাবে আপনার ফ্রেঞ্চ ফ্রাই।

টিপস- অতিরিক্ত তেল ঝরিয়ে নিতে ভেজে যে প্লেট এ রাখবেন সেই প্লেটে টিস্যু দিয়ে তার উপর ফ্রেঞ্চ ফ্রাইগুলো তুলে রাখুন। এতে করে টিস্যু পেপার অতিরিক্ত তেল শুষে নিবে। অতিরিক্ত তেল সাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর।