আপনার নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আছে কিনা বলা যায় রবির এই অবস্থান থেকে

আপনার  নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আছে কিনা  বলা যায় রবির এই অবস্থান থেকে

আজবাংলা    দ্বাদশভাবে রবি যাঁদের জন্মকুণ্ডলীতে থাকে, তাঁদের ক্ষেত্রে মনে করা হয়, গত জন্মে এঁরা এমন সব কাজের সঙ্গে যুক্ত ছিলেন যেখানে নেতৃত্বদানের সুযোগ পেয়েছিলেন। এঁদের সকলকেই লোকে কমবেশি চিনত।

এঁরা যত কমই হোক পাবলিক ফিগার ছিলেন। এঁরা কী জাতীয় কর্মে নিযুক্ত ছিলেন এটা বোঝা যায় বর্তমান জন্মে তার রবি দ্বাদশভাবে কোন রাশিতে আছে, তা দেখে।এঁরা এই জীবনে জন্ম হওয়ার আগে, যখন মাতৃজঠরে ভূমিষ্ঠ হওয়ার পূর্বে ছিলেন, তখনই এঁদের বিশেষত্ব বোঝা যায়।

কারণ যখন যে পরিবারে এঁরা জন্মাবেন তখন সেই পরিবারের মানুষ দল বেঁধে অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকে কখন এরা ভূমিষ্ঠ হবে।
এঁরা গত জন্মে, হতে পারে কোনও বিখ্যাত ব্যক্তি বা কুখ্যাত কোনও সত্ত্বা, তবে এঁরা যখন এই জীবনে জন্ম নিতে চলেছেন, তখন এঁদের সকলেই যে বলবান কোনও সত্ত্বা, এটা নিদির্ষ্ট ভাবে বলা চলে।

বর্তমান জন্মে যাদের দ্বাদশে রবি অবস্থান করে তাঁরা সকলেই পরিণত বয়সে খুব সহজেই কোনও না কোনও ভাবে যে কর্মেই যুক্ত থাকুন না কেন সেখানে এঁরা নেতৃত্বে থাকেন।এঁরা যা-ই করুন না কেন, স্বাধীন ভাবে চলতে চান। তাই হয়তো এঁদের বেশির ভাগই এই জন্মে কোনও না কোনও কারণে নিজের পিতার সঙ্গে তাঁদের অনেকের সদ্ভাব থাকে না।

অবশ্যই এটা আসে গত জন্মের কারণে। এঁদের কারও জন্মাবার পূর্বেই পিতা মারা গেছেন, বা পিতা সন্তানকে পরিত্যাগ করে অন্যত্র চলে গেছেন, বা পিতা বেঁচে থাকলেও এঁদের স্নেহ-ভালবাসা দিয়ে বড় করতে চান না। সোজা কথায়, এঁদের শৈশব ও কৈশোর খুব বেদনাদায়ক হয়ে থাকে।