এই ৫০ পয়সার কয়েন থাকলে বাড়িতে বসেই পেয়ে যাবেন ১ লক্ষ টাকা!

এই  ৫০ পয়সার কয়েন থাকলে বাড়িতে বসেই পেয়ে যাবেন ১ লক্ষ টাকা!

করোনা সঙ্কটের মধ্যেও বাড়িতে বসেই বিপুল টাকা আয় করার রয়েছে দারুণ সুযোগ । বাড়িতে থাকা পুরনো নোট বা কয়েন একবার ভাল করে দেখে নিন । কারণ এর মধ্যে কিছু নোট বা কয়েন আপনাকে সহজেই লাখপতি বানিয়ে দিতে পারে । বর্তমানে ৫০ পয়সা বাজারে আর চলে না । এই কয়েনের ব্যবহার পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে ।

আপনার কাছে ২০১১ সালের ৫০ পয়সার কয়েন থাকল আপনি অনলাইনে কয়েনটির নিলামি করতে পারবেন । এই কয়েনের এখন প্রচুর ডিমান্ড । এর জন্য আপনি প্রায় ১ লক্ষ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন । অনলাই মার্কেটপ্লেস ওএলএক্স (OLX)-এ সমস্ত ধরনের জিনিস কেনা ও বিক্রি করা হয় । এই সাইটে ২০১১ সালের এই কয়েনের প্রচুর ডিমান্ড রয়েছে ।

অনেকেই এর জন্য ১ লক্ষ টাকা পর্যন্ত দিতে রাজি রয়েছেন । ২০১১ সালে রিজার্ভ ব্যাঙ্কের তরফে ৫০ পয়সার কয়েন তৈরি করা বন্ধ করে দেওয়া হয়েছিল । আগেই ২৫ পয়সার ব্যবহার বন্ধ করে দিয়েছিল সরকার । এরপর ৫০ পয়সার ব্যবহারও অনেকটাই কমে যায় ।

আপনার কাছে ৫০ পয়সার এই কয়েন থাকলে ওএলএক্স সাইটে গিয়ে নিজেকে রেজিস্টার করিয়ে নিন । একপর কয়েনের দু'দিকের ছবি তুলে সেটি আপলোড করে দিন । যিনি কয়েনটি কিনতে ইচ্ছুক তিনি নিজেই আপনার সঙ্গে যোগাযোগ করে নেবেন ।