রান্নাঘরের কিছু উপাদান এর সাহায্যে দেহের অতিরিক্ত চর্বি ঝরিয়ে ফেলুন ।

রান্নাঘরের কিছু উপাদান এর সাহায্যে দেহের অতিরিক্ত চর্বি ঝরিয়ে ফেলুন ।

আজ বাংলা : আমাদের সবারই মেদহীন শরীর নিয়ে অনেক ভাবনা চিন্তা জল্পনা-কল্পনা থাকে । তাহলে এবার ঘরোয়া কিছু উপকরণ দিয়ে বানিয়ে নেওয়া যাবে রোগা হওয়ার সহজ সমাধান । চলুন তাহলে দেখে নেই ঘরোয়া কি কি দ্রব্য আমাদের রোগা হতে সাহায্য করবে । 

জিরে যা আমাদের প্রতিনিয়ত রান্নায় ব্যবহৃত হয় । তবে এই জিরের মধ্যেই রয়েছে ওজন কমানোর উপকারিতা । দ্রুত ওজন কমানোর জন্য জিরে সত্যিই একটি দুর্দান্ত উপাদান। জিরের মধ্যে এমন কিছু গুণ থাকে যা আমাদের শরীরের অতিরিক্ত মেদ বা চর্বি কমানোর জন্য সত্যিই খুবই কার্যকরী।  জিরেতে রয়েছে এমন কিছু উপাদান যা আমাদের শরীরের হজম ক্ষমতা বৃদ্ধি করে এবং মেটাবলিজম সব থেকেও অনেক বেশি বাড়িয়ে তোলে । যার ফলে আমাদের দেহে থাকা অতিরিক্ত ক্যালোরি নষ্ট হয়ে যায় এবং অতিরিক্ত ওজনের হ্রাস ঘটে । এইজন্যই আপনারা কোন ডায়েট বা বেয়াম ছাড়াও আপনার শরীরের অতিরিক্ত ওজনকে তাড়াতাড়ি কমিয়ে ফেলতে পারবেন । 

প্রথমে এক গ্লাস জল নিন তারপর জলের মধ্যে দিয়ে দিন দু-চামচ জিরে । তারপর সেটি কে চামচ দিয়ে ভালো করে গুলে নিন । ভাল করে মিশিয়ে এই মিশ্রনটিকে সারারাত ঢেকে রেখে দিন । পরদিন সকালে এই মিশ্রণটি কে ভালো করে ফোটাতে থাকুন ফুটে যাওয়ার পর যখন অর্ধেক হয়ে যাবে জলের পরিমাণ । তখন এটিকে গ্যাস থেকে নামিয়ে ছাকনি সাহায্যে ছেকে নিয়ে আরেকটি গ্লাসে ঢালুন । এবার এর মধ্যে একটুখানি মিশিয়ে নিন অর্ধেক পাতিলেবুর রস । আর এক চামচ মধু তারপর ভালো করে গুলে নিন । এই পানীয় পান করলে আপনার দ্রুত হারে ওজন কমতে থাকবে । এই পানীয় পান করলে আপনার দেহের অতিরিক্ত চর্বি কমে যাবে প্রতিদিন সকাল বেলা খালি পেটে পানীয় টি পান করুন।