লোকাল ট্রেন পরিষেবা চালুর একমাসেই হাওড়ায় উদ্ধার কোটি টাকার সোনা

লোকাল ট্রেন পরিষেবা চালুর একমাসেই হাওড়ায়  উদ্ধার কোটি টাকার সোনা

হাওড়া- লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে মাত্র একমাস। এরই মধ্যেই সক্রিয় হয়ে উঠেছে সোনা পাচার চক্র। রেল পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে উদ্ধার করেছে প্রচুর টাকার সোনা এবং রূপো।

এছাড়াও, বিভিন্ন বৈদ্যুতিন সামগ্রী উদ্ধার করেছে রেল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে শুঘু মাত্র পূর্ব রেল ডিভিশনেই উদ্ধার হয়েছে প্রায় এক কোটি টাকার সোনা। দীর্ঘ বাধা কাটিয়ে গত নভেম্বর মাস থেকে লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে। 

শহরতলি ছাড়িয়ে গ্রামাঞ্চলেও শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। যাতায়াতের সমস্যা কাটিয়ে অবশেষে ট্রেনে চড়তে পেরে খুশি যাত্রীরাও। কিন্তু, এরই মধ্যেই পাচার চক্র সক্রিয় হয়ে উঠেছে। যা কিনা মাথার ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে রেল পুলিশের।

গত এক মাসে শুধুমাত্র হাওড়া স্টেশন থেকেই উদ্ধার হয়েছে প্রায় এক কোটি টাকার সোনা। পূর্ব রেল ডিভিশন থেকেই এত পরিমাণ সোনা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে রেল পুলিশ। সব মিলিয়ে প্রায় ৩ কেজি সোনা এবং ১৫ কেজি রূপো উদ্ধার হয়েছে বলে বিবৃতি দিয়ে জানিয়েছে আরপিএফ।

গত ৫ নভেম্বর হাওড়া রাজেন্দ্রনগর টার্মিনাল স্পেশাল এক্সপ্রেসের যাত্রী ৪ জনকে গ্রেফতার করে রেলের স্পেশাল টাক্স ফোর্স। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয় প্রচুর টাকা মূল্যের সোনা ও রূপো।

ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তদন্তকারীরা জানতে পারে, অভিযুক্তদের বিভিন্ন জায়গায় দোকান রয়েছে। সেগুলি কলকাতার আশেপাশেই। কিন্তু ধৃতরা কেউ সোনার জন্য সঠিক নথিপত্র দেখাতে পারেনি। এছাড়ও, বিভিন্ন সময়ে হাওড়া স্টেশন থেকে উদ্ধার হয় ক্য়ামেরা, মোবাইল ফোন, বিদেশি মদ উদ্ধার করে রেল পুলিশ।