ভুল রাস্তা দেখালো Google Map, নদীতে পড়ল গাড়ি, মৃত চালক

ভুল রাস্তা দেখালো Google Map,  নদীতে পড়ল গাড়ি, মৃত চালক

 মর্মান্তিক ঘটনা! গুগল ম্যাপ (Google Map) অনুসরণ করে কালসুবাই (Kalsubai) যাওয়ার পথে ভয়ঙ্কর দুর্ঘটনা। গুগলের ম্যাপে ভুল পথ প্রদর্শন! মাঝপথে ভুল পথে গিয়ে গাড়িশুদ্ধ নদীর জলে পড়ে গিয়ে মৃত্যু হল চালকের। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের (Maharashtra) আহমেদনগরে (Ahmednagar)। রাত ১.৪৫ নাগাদ ঘটে ঘটনাটি।

গুরু শেখর এবং তাঁর বন্ধ সমীর রাজুকর কালসুবাই যাচ্ছিলেন ট্রেকিং করতে। গাড়ি চালাচ্ছিলেন সতীশ ঘুলে। যিনি বেশ কিছু বছর ধরেই গুরু শেখরের গাড়ি চালান। কালসুবাই পিকে, নির্দিষ্ট স্থানে পৌঁছনোর আগেই নদীর জলে গাড়ি নিয়ে পড়ে গিয়ে ঘটনাস্থলে মৃত্যু হল সতীশের।

তিনজনেই পুনের বাসিন্দা বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, "কালসুবাই পিকে ট্রেকিং করতে যাচ্ছিলেন তারা। গুগল ম্যাপের দেখানো রাস্তায় যেতে গিয়ে ভুলবশত দুর্ঘটনাটি ঘটেছে।" পুলিশের বক্তব্য, আহমেদনগরের আকোলে এলাকায় ঘটনাটি ঘটেছে।

নদীর উপরেই একটি সেতু রয়েছে, যে রাস্তা দিয়েই পৌঁছতে হয় কালসুবাইতে। এই সেতুটি বছরে ৮ মাসই যাতায়াতের জন্য খোলা থাকে। বাকি ৪ মাস এই সেতুটি জলের নীচে থাকে কারণ নদীর বাঁধ খুলে দেওয়ার জেরে অতিরিক্ত জলে এটি জলের নীচে চলে যায়।

এই বিষয়টি নজরে না আসার জেরে দুর্ঘটনাবশত গাড়ি-সহ জলের নীচে ডুবে যান তিনজনেই। তবে শেখর এবং রাজুকর দু'জনেই সাঁতার জানতেই। কোনওমতে গাড়ির কাঁচ ভেঙে তাঁরা নদীর তীরে এসে পৌঁছন। কিন্তু সতীশ সাঁতার না জানায় নিজেকে বাঁচাতে ব্যর্থ হন তিনি। নদীর জলেই ডুবে মৃত্যু হয় তাঁর। স্থানীয় বাসিন্দারা তাদের সাহায্যার্থে এগিয়ে এলেও রাতের অন্ধকারে কোনও সাহায্যই করতে পারেননি তারা।