আর দরকার নেই TrueCaller, এবার বিকল্প অ্যাপ নিয়ে এলো Google

আর দরকার নেই TrueCaller, এবার বিকল্প অ্যাপ নিয়ে এলো Google

আজবাংলা   জনপ্রিয় TrueCaller অ্যাপের বিকল্প অ্যাপ আনল Google। আশা করা হচ্ছে, এটি ট্রু কলারের থেকে বেশি সুবিধাজনক হবে। এটি  অ্যান্ড্রয়েড (Android) ব্যবহারকারীদের জন্য একেবারে নতুন ফিচার। এবার নতুন উপায়ে জানা যাবে ফোনের অপারে কে আছে। 

গুগলের নতুন এই ফিচারটির নাম হল ‘Verified Calls’। এখন অচেনা ফোন এড়িয়ে চলতে বা কে ফোন করছে তা জানতে বেশিরভাগ মানুষই TrueCaller অ্যাপটি ব্যবহার করেন। সেখানে শুধু কলারের নামই নয় সাথে কোথা থেকে আসছে কলটি, সেটিও জানা যায়।

যা কিনা সাধারন মানুষের অনেক কাজে লাগে। এবার এখন থেকে ওই অ্যাপের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে গুগলের এই নতুন ফিচার। এখন মানুষের মনে কৌতূহল জেগেছে, গুগলের এই নতুন ফিচার কি TrueCaller-এর জনপ্রিয়তা কমিয়ে দেবে। এই নতুন ‘Verified Calls’ কি কাজ করবে জানেন? আসুন দেখে নেওয়া যাক।

এখনো অবধি জানা যাচ্ছে, ‘Verified Calls’ মাধ্যমে ফোন রিসিভ করার আগেই জেনে যাওয়া যাবে যে, কে কল করছেন, কোথা থেকে ফোন আসছে, আর পাশাপাশি আরও নতুন ইনফো। তবে এই সুবিধা পেতে Google Phone অ্যাপটি গুগল পিক্সেল ও অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করতে হবে প্লে স্টোর থেকে।

খুব তাড়াতাড়ি অ্যাপটিতে নতুন একটি আপডেট আসবে, যেখানে Verified Calls ফিচারটি থাকবে। এটি শুধুমাত্র ভারতে নয়, স্পেন, ব্রাজিল এবং মার্কিন যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের নানা প্রান্তেরর মানুষ এই ফিচারটি ব্যবহার করতে পারবেন।