Gmail আছে, কিন্তু খোলেন না? সমস্ত অ্যাকাউন্ট উড়িয়ে দেবে Google

Gmail আছে, কিন্তু খোলেন না? সমস্ত অ্যাকাউন্ট উড়িয়ে দেবে Google

আজবাংলা    সম্প্রতি গুগল নতুন ফিচার ও পলিসি নিয়ে হাজির হচ্ছে নতুন বছরে। এর সেই সমস্ত পলিসি শুরু হবে 1 জুন, 2021 থেকেই। তবে, এরই মধ্যে বেশ কয়েকটি জরুরি ঘোষণা করে দিয়েছে গুগল। আসুন দেখে নেওয়া যাক পর পর করে।

প্রথমত, আপনার জিমেল অ্যাকাউন্ট থেকে শুরু করে ড্রাইভ বা গুগল Photos যদি 2 বছরেরও বেশি সময় ধরে ইনঅ্যাক্টিভ বা ব্যবহার যোগ্য না হয়ে থাকে, তাহলে এবার থেকে তা সরাসরি ডিলিট করে দেবে Google। এরই পাশাপাশি জানানো হয়েছে, গ্রাহকেরা আর কোনভাবেই সম্পূর্ণ বিনামূল্যে Google Photos এর স্টোরেজ ব্যবহার করতে পারবেন না।

একথা স্বয়ং তা জানিয়েছে Google, দুইদিন আগেই। এছাড়া সংবাদিক সন্মেলনে পরিস্কার করে জানানো হয়েছে, যে সব ইউজারেরা Gmail, Drive (Google Docs, Sheets, Slides, Drawings, Forms এবং Jamboard files) এবং Google Photos দু'বছরেরও বেশি সময় ধরে ব্যবহার করেননি, তাঁদের সমস্ত অ্যাকাউন্ট ডিলিট করা হবে।

তবে, গুগল জানিয়েছে এইগুলি করার আগে সমস্ত গ্রাহকদের ইমেলের দ্বারা সতর্ক করা হবে। তবে, এখন থেকেই চিন্তার কোন কারন নেই। এই প্রসঙ্গে গুগল জানিয়েছে, 'আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভ রাখার সবথেকে সহজতর উপায় হল, মাঝেমধ্যেই Gmail, Drive এবং Google Photos ভিজিট করুন।