চাকরিজীবীদের জন্য দুর্দান্ত খবর এসবিআইয়ের

চাকরিজীবীদের জন্য দুর্দান্ত খবর এসবিআইয়ের

চাকরিজীবীদের জন্য দুর্দান্ত খবর এসবিআইয়ের (SBI) পক্ষ থেকে, ব্যাঙ্কের পক্ষ থেকে একটি স্পেশ্যাল অ্যাকাউন্টের সুবিধা দেয় । এই অ্যাকাউন্টটি নিয়মিত বা রেগুলার অ্যাকাউন্টের (Regular Account) থেকে কোনও অংশে কম নয়, এই অ্যাকাউন্টের সুযোগ সুবিধা কম মানুষই জানেন । স্যালারি অ্যাকাউন্টের (Salary Account) বেশ কিছু সুযোগ সুবিধা লক্ষ্য করা যায় ।

এসবিআইয়ের কর্পোরেট কার্ডটি (SBI Corporate Card) হাসপাতাল (From Hospital to Hotel) থেকে হোটেল-সহ কর্মচারীদের একগুচ্ছ সুযোগ সুবিধা দিয়ে থাকে । স্যালারি অ্যাকাউন্ট (Salary Account) খোলার পরে অ্যাকাউন্ট নম্বর দেওয়া হবে । কর্পোরেট ইন্টারনেট ব্যাঙ্কিং-এর সাহায্যে মালিক পক্ষ স্যালারি অ্যাকাউন্টে বেতন ট্রান্সফার করে দেয় ।

কর্মচারীরা স্যালারি অ্যাকাউন্ট দেশের যেকোনও প্রান্তে খুলতে পারেন । SBI-এর স্যালারি অ্যাকাউন্টের ফায়দাগুলি হল - জিরো ব্যালান্স অ্যাকাউন্ট, ফ্রি আনলিমিটেড লেনদেন , বিনামূল্যে এটিএম কাম ডেবিট কার্ড (SBI ATM Cum Debit Card), জয়েন্ট অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য এটিএম কার্ড, বিনামূল্যে মাল্টিসিটি চেক (Multi Cheque), লকার চার্জে (Locker Charge) ২৫ শতাংশ ছাড়, বিনামূল্যে ড্রাফ্ট সুবিধা, এসএমএস অ্যালার্ট, অনলাইন এনইএফটি, আরটিজিএস, ২ মাসের স্যালারির উপরে ওভার ড্রাফ্টের সুবিধা রয়েছে ।

এক নজরে দেখে নেওয়া যাক স্যালারি অ্যাকাউন্টের সুযোগ সুবিধাগুলি । ব্যাঙ্ক এই অ্যাকাউন্টের জন্য ডেডিকেটেড হেল্থ ম্যানেজার, যদি কোনও গ্রাহকেরা কাছে একটু বেশি পরিমাণে টাকা থেকে থাকে তিনি ওয়েল্থ স্যালারি অ্যাকাউন্ট খুলতে পারেন । ডেডিকেটেড হেল্থ ম্যানেজার দিয়ে থাকে এই ম্যানেজার ব্যাঙ্ক সংক্রান্ত সমস্ত কাজ করে থাকে ।

বিনামূল্যে ইন্টারনেট লেনদেন কিছু ব্যাঙ্ক পেরোল অ্যাকাউন্টে বিনামূল্যে ক্রেডিট কার্ড দিয়ে থাকে একই সঙ্গে ইন্টারনেট ট্রানজ্যাকশন, ওভারড্রাফ্ট, সস্তায় ঋণ, চেক, পে অর্ডার, ডিমান্ড ড্রাফ্ট এবং বিনামূল্যে প্রিরেমিরেন্ট (বিদেশ থেকে টাকা পয়সা আসে) এই ধরনের সুবিধা পাওয়া যায় । সেভিংস অ্যাকাউন্ট পরিবর্তিত হয়ে স্যালারি অ্যাকাউন্ট হয়ে যায় যদি একটি নির্দিষ্ট সময় পর্যন্ত দেখা যায় যে স্যালারি অ্যাকাউন্টে বেতন আসছে তারপরেই ।

এই সঙ্গে বাড়তি সুবিধাগুলিও আর থাকেনা যা গ্রাহকেরা উপভোগ করতে পারেন । স্যালারি অ্যাকাউন্ট এক ব্যাঙ্ক থেকে অন্যান্য ব্যাঙ্কে স্থানান্তরিত করতে বিশেষ কোনও সমস্যা হয়না । অত্যন্ত তাড়াতাড়ি পুরো কাজটি সম্পাদিত হয় । স্যালারি অ্যাকাউন্ট খুলতে গেলে কোনও কর্পোরেট, সরকারি বিভাগ ও পিএসইউতে কর্মরত থাকতে হবে । ব্যাঙ্কের সঙ্গে সংস্থার স্যালারি অ্যাকাউন্টের রিলেশনশিপ থাকতে হবে । একই সঙ্গে ওই গ্রাহকের আর অন্য কোনও অ্যাকাউন্ট তাকলে চলবেনা ।

অন্য যে যে সুবিধা পাওয়া যায় সেগুলি যেমন পার্সোনালাইজ চেকবুক, যেখানে প্রতিটি চেকে গ্রাহকের নাম লেখা থাকতে হবে, বিল জমা দেওয়া যাবে, এরপরে ফোন বা ইন্টারনেটের মাধ্যমে পেমেন্ট করতে হবে । একই সঙ্গে সেফ ডিপোজিট লকার, সোয়াইপ ইন, সঙ্গে সুপার সেভার সুবিধাগুলি, বিনামূল্যে পাসবুক, ই-মেল স্টেটমেন্ট-সহ আরও অন্যান্য সুযোগ সুবিধা রয়েছে ।