Reliance Jio-র রিচার্জে বিরাট অফার

Reliance Jio-র রিচার্জে বিরাট অফার

Reliance Jio-র দুটি জরুরি প্ল্যান সম্পর্কে অনেকেই জানেন না। তার একটি রিচার্জ করতে গ্রাহকদের 895 টাকা এবং অপরটির জন্য গ্রাহকদের 186 টাকা খরচ করতে হয়। এই দুই প্ল্যানের অফার আপনাকে অবাক করবে।  দেশের বিভিন্ন প্রান্তে Reliance Jio তাদের 5G নেটওয়ার্ক চালু করেছে। 5G মানেই হাই-স্পিড, আপনার ফোনে প্রয়োজন দুরন্ত গতির ইন্টারনেট।

5G রোল আউট করলেও Jio এখনও পর্যন্ত সেরকম ভাবে কোনও 5G ডেটা প্যাক লঞ্চ করেনি। তাই 5G নেটওয়ার্কে আপনাকে প্রচুর পরিমাণ ডেটার সুবিধা দিতে পারে এমন গুটিকয়েক রিচার্জ প্ল্যান সম্পর্কে জেনে নেওয়া যাক।  Reliance Jio-র ঝুলিতে রয়েছে 895 টাকার একটি রিচার্জ প্ল্যান। এই প্রিপেড প্যাকটি ইউজাররা অনলাইনে জিও ওয়েবসাইট বা MyJio মোবাইল অ্যাপ থেকেই রিচার্জ করতে পারবেন।

তার থেকেও বড় কথা হল এই প্ল্যানের বিভিন্ন অফার। ডেটা থেকে শুরু করে ফ্রি SMS, আনলিমিটেড কলিং-সহ আরও একাধিক অফার।  Jio-র 895 টাকার প্ল্যানে গ্রাহকরা দেশের যে কোনও নেটওয়ার্কে সম্পূর্ণ বিনামূল্যে আনলিমিটেড কলিংয়ের সুবিধা উপভোগ করতে পারবেন। প্ল্যানটিতে প্রতি 28 দিনের হিসেবে 50টি করে SMS অফার পাওয়া যাবে।

সব মিলিয়ে সমগ্র সাইকেলে গ্রাহকরা 300টি SMS পাঠাতে পারবেন।  এত কম খরচে এই Reliance Jio প্ল্যানের ভ্যালিডিটি অনেকটাই বেশি। Jio-র 895 টাকার প্ল্যানে আপনি পেয়ে যাবেন 336 দিনের ভ্যালিডিটি। তবে প্ল্যানটির ডেটার অফার অনেকটাই কম। এই প্ল্যানে আপনাকে 28 দিনের জন্য 2GB অতিরিক্ত ডেটা এবং তার সঙ্গে 24GB ডেটা অফার করা হবে।  

সব মিলিয়ে এই প্ল্যান Jio গ্রাহকদের জন্য খুব সুবিধার হতে পারে। তবে, বিশেষ করে এই সব গ্রাহকদের জন্য প্ল্যানটি সুবিধার হবে, যাঁরা কম খরচে একটু বেশি দিন ভ্যালিডিটির প্ল্যান খোঁজ করছেন। বিশেষ করে যাঁরা 1,000 টাকারও কম খরচে প্রায় এক বছরের ভ্যালিডিটির সন্ধান করছেন।  তবে হ্যাঁ, এই প্ল্যান কিন্তু সমস্ত Jio ইউজাররা ব্যবহার করতে পারবেন না।

প্ল্যানটি ব্যবহার করতে পারবেন কেবল সেই সব Jio ইউজার, যাঁদের কাছে JioPhone রয়েছে। অনেকেই আছেন, যাঁরা এখনও Jio-র 4G স্মার্টফোন কিনতে পারেননি। তাঁদের ফিচার ফোন থেকে ইন্টারনেট সার্ফিং এবং লম্বা সময়ের ভ্যালিডিটি উপভোগ করার জন্য এই প্ল্যানটি যথাযথ।  এদিকে যাঁরা কম খরচে 5G ইন্টারনেটের স্পিড উপভোগ করতে অতিরিক্ত ডেটা প্ল্যান খোঁজ করছেন, তাঁদের জন্য চমৎকার হতে পারে 186 টাকার একটি Jio Plan। এই Jio 186 টাকার প্ল্যানে গ্রাহকদের 28 দিনের ভ্যালিডিটি অফার করা হয়।

আর এই সমগ্র ভ্যালিডিটি পিরিওড জুড়ে জিও গ্রাহকরা প্রতিদিন 1GB করে হাই-স্পিড ডেটা পেয়ে যান।  প্ল্যানটির অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং। প্রতিদিন প্ল্যানটিতে গ্রাহকরা 100টি করে SMS সম্পূর্ণ বিনামূল্যে পাঠাতে পারেন। এছাড়াও এই প্ল্যানে রয়েছে Jio TV, Jio Cinema-র মতো জিও অ্যাপগুলির ফ্রি সাবস্ক্রিপশন। আগের প্ল্যানের মতো এই Jio 186 টাকার প্ল্যানটিও JioPhone ব্যবহারকারীদের জন্যই উপলব্ধ।