শ্যাম্পুর সাথে চিনি মিশিয়ে ব্যবহার করলে পাওয়া যাবে দারুন ফল-

শ্যাম্পুর সাথে চিনি মিশিয়ে ব্যবহার করলে পাওয়া যাবে দারুন ফল-

আজ বাংলা:  ২-৩ বার আমরা চুলে শ্যাম্পু করে থাকি। ঘাম, ধুলো ইত্যাদি নানা কারণে চুল মোটামুটি ৩ দিনের মধ্যেই চিটচিটে হয়ে যায়। কিন্তু শ্যাম্পু এর সাথে চিনি মিশিয়ে আমরা যদি চুল পরিস্কার করি তাহলে খুব ভালো কাজ হয়। শুধু শ্যাম্পু দিলে যতটা চুল সিল্কি, সাইনি হয়, তাতে ১ চামচ চিনি মিশিয়ে ব্যবহার করলে সেটি আরো সিল্কি হয়।

তাড়াতাড়ি পরিষ্কার এবং আর্দ্রতা যুক্ত চুল পাওয়া যায় চিনি ব্যবহার করে। চিনি চুলে ব্যাবহারের ক্ষেত্রে খুবই ভালো একটি উপাদান।বৃটেনের এক বিখ্যাত চর্মরোগ বিশেষজ্ঞ ফ্রান্সেসকা ফুসকো ওয়েক্সলার  বলেন শ্যাম্পু করার সময় যদি শ্যাম্পুর সাথে চিনি মিশিয়ে ব্যবহার করা হয় তাহলে চুল খুব মজবুত ও ঘন এবং পরিষ্কার থাকে।

আমাদের এখন সবারই চুল পড়ার সমস্যা দেখা যায়। চুল পাতলা হয়ে যায়। চুলের গ্রোথ কমে যায়। চুল নিয়ে নানা পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এই নিয়ে এক বিশেষজ্ঞ মারি ক্লেয়ার বলেছেন শ্যাম্পুর সাথে চিনি মিশিয়ে ব্যবহার করলেএবং তা মাসাজ করলে মাথায় খুশকির সমস্যা দূর হয়।চিনির ভালো এবং খারাপ দুই দিকই রয়েছে। শুধুমাত্র মিষ্টি বানানো বা শ্যাম্পুর সাথে এটি ব্যবহার করা হয় না।

এর উপকারী দিক রয়েছে। নিয়মিত চিনি দিয়ে মুখে মাসাজ করলে ডার্ক সার্কেল ,ব্রোনো, কালো দাগ দূর হয়ে যাবে। বিশেষজ্ঞরা বলেছেন যে শ্যম্পুর সাথে যদি চিনি গুঁড়ো করে মিশিয়ে মাথায় ভালো করে ম্যাসাজ করা হয় তাহলে মাথার খুসকির সমস্যা থাকবেনা।