বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুকধারীর হামলা, নিহত ১৫

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুকধারীর হামলা, নিহত ১৫

চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে একটি Gunman attacks university campus  বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুকধারীর গুলিতে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২৪ জন। এ ঘটনায় পুলিশের গুলিতে বন্দুকধারীও নিহত হয়েছেন বলে জানা গেছে। পুলিশ জানিয়েছে, প্রাগ শহরের কেন্দ্রস্থলে চার্লস ইউনিভার্সিটিতে এই হামলা হয়। হামলার পর বিশ্ববিদ্যালয়–সংলগ্ন বেশ কিছু সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, হামলার পর বিশ্ববিদ্যালয়ের কর্মীদের কক্ষের লাইট বন্ধ করে দরজার সামনে আসবাব দিয়ে ব্যারিকেড তৈরি করতে বলে কর্তৃপক্ষ।  ব্রিটিশ-অস্ট্রেলিয়ান নাগরিক টার্গ প্যাশেন্স ঘটনাস্থলের কাছের একটি ফ্ল্যাটে বসবাস করেন। তিনি ‘মুহুর্মুহু গোলাগুলির’ আওয়াজ পেয়েছেন বলে জানিয়েছেন।

টার্গ প্যাশেন্স বলেছেন, ‘বারান্দা দিয়ে তাকিয়ে দেখি পুলিশ এসেছে। এরপর কয়েকজন পুলিশ সদস্য ঘটনাস্থলের দিকে মানুষকে যেতে আটকে দিয়েছেন।’ মর্মান্তিক এ ঘটনার কারণে একাধিক কর্মসূচি বাতিল করেছেন চেক প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী পেট্রো ফিয়ালা।  হামলাকারী বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের একজন শিক্ষার্থী বলে পুলিশ জানিয়েছে।

 তিনি বিশ্ববিদ্যালয় ভবনের চতুর্থ তলা থেকে গুলিবর্ষণ শুরু করেন। পরে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, হামলাকারী প্রাগের ২১ কিলোমিটার দূরবর্তী একটি গ্রামের বাসিন্দা। সকালে তাঁর বাবাকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

আরো পড়ুন      জীবনী  মন্দির দর্শন  ইতিহাস  ধর্ম  জেলা শহর   শেয়ার বাজার  কালীপূজা  যোগ ব্যায়াম  আজকের রাশিফল  পুজা পাঠ  দুর্গাপুজো ব্রত কথা   মিউচুয়াল ফান্ড  বিনিয়োগ  জ্যোতিষশাস্ত্র  টোটকা  লক্ষ্মী পূজা  ভ্রমণ  বার্ষিক রাশিফল  মাসিক রাশিফল  সাপ্তাহিক রাশিফল  আজ বিশেষ  রান্নাঘর  প্রাপ্তবয়স্ক  বাংলা পঞ্জিকা