চুলকে হেলদি এবং ড্যানড্রাফ মুক্ত করার তিনটি উপায় জেনে নিন

চুলকে হেলদি এবং ড্যানড্রাফ মুক্ত করার তিনটি উপায় জেনে নিন

আজ বাংলা: যত দিন যাচ্ছে চুল পড়ার সমস্যা বাড়ছে? পার্লারের নানারকম ট্রিটমেন্ট অথবা বারবার শ্যাম্পু, কন্ডিশনার ইত্যাদি চেঞ্জ করার পরেও সমস্যার সমাধান হচ্ছে না? হেয়ার ফলে সমস্যার সাথে সাথে দানা বেঁধেছে ড্যানড্রাফ সমস্যা। অনেক হেয়ার প্যাক ট্রাই করেও ড্যানড্রাফ যাচ্ছে না। আর চিন্তার কোন কারণ নেই। আপনার ঘরের মধ্যে এমন কিছু জিনিস রয়েছে যা দিয়ে এই সমস্ত সমস্যার সমাধান হতে পারে এক মাসেই। 

১) ব্যবহার করুন নারকেল তেল। নারকেল তেলের রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-ফাঙ্গাল উপাদান। যার ড্যানড্রাফ তাড়াতে সাহায্য করে। নারকেল তেল কে হালকা একটু গরম করে নিন এবং তার সাথে মিশিয়ে নিন লেবুর রস। মাথায় স্ক্যাল্পে দিন। ৪০-৪৫ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। প্রয়োজনের শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

২)সরষের তেল আমরা প্রধানত রান্নার কাজে ব্যবহার করি কিন্তু এক্ষেত্রে চুলের জন্য উপকারী। সরষে তেলের রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। ভারতীয় মহিলা রূপচর্চার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দেন সরষের তেল কে। সরষের তেল আপনি মাথায় লাগিয়ে ম্যাসাজ করতে পারেন। সরষের তেল ব্লাড সার্কুলেশন বাড়াতে সাহায্য করে।উপরন্তু সরষের তেল এবং নারকেল তেল একসাথে আপনি ব্যবহার করতে পারেন উপকার পাবেন।

৩) অলিভ অয়েল আমাদের বাঙালি রান্না ঘরে সব সময় থাকে। কিন্তু অলিভ অয়েল চুলের এত সুন্দর একটি ওষুধ আমাদের হয়তো অনেকেরই জানা নেই। এবার দু'চামচ অলিভ অয়েল এর সাথে হলুদ গুঁড়ো মিশিয়ে মাথায় লাগিয়ে নিন। তারপর কিছুক্ষণ পর সেটি শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এক মাসের মধ্যে আপনি আপনার চুলের পরিবর্তন বুঝতে পারবেন।