ঘরে বসে নিজের ত্বককে সুন্দর রাখার তিনটি উপায় দেখুন -

ঘরে বসে নিজের ত্বককে সুন্দর রাখার তিনটি উপায় দেখুন -

আজ বাংলা : মেয়েরা তাদের সৌন্দর্য নিয়ে অনেক চিন্তিত।শুধুমাত্র মেয়েরা নয় মেয়েদের পাশাপাশি ছেলেরাও এখন নিজেদের বেশ টিপটপ রাখতে পছন্দ করেন। মেয়েরা আকর্ষণীয় দেখার জন্য বেশকিছু কসমেটিক ইউজ করেন, সেই কসমেটিকস ব্যবহারে কিছুক্ষণের জন্য সুন্দর লাগলেও তা কিন্তু স্থায়ী নয়। এবং সেগুলি ব্যবহারে আমাদের স্কিনের অনেক সমস্যা হতে পারে। তাই নিজেকে সুন্দর রাখতে প্রতিদিন কিছু জিনিস মেনে চলুন । 

১) আমরা সকলেই প্রতিদিন সকালবেলা উঠে ব্রাশ করি। ব্রাশ করার পর হাতে একটু মুলতানি মাটি এবং একটু চন্দন গুঁড়ো জলের সাথে মিশিয়ে তা আপনার গলায় এবং ঠোঁটে লাগিয়ে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর তা ধুয়ে ফেলুন দেখবেন আপনার ত্বক গোলাপী হচ্ছে, এবং রক্ত সঞ্চালন বাড়ছে। আপনি এরপর ফেসওয়াশ ব্যবহার করতে পারেন।

২) সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে এক গ্লাস জল খান। এর থেকে বেশি খাবেন না কারণ তাদের বিপরীত রিএকশন হতে পারে। সারাদিনে প্রচুর জল এবং ভিটামিন সি যুক্ত ফল খেলে আপনার ত্বকের সমস্যা চলে যাবে। রাতে যদি কোনো কারণে ঘুম ভেঙে যায় তখন ও অল্প পরিমান জল পান করবেন এবং ঠান্ডা জল যতটা পারবেন ত্যাগ করুন।

৩) সকালে উঠে ভালো করে মুখ ধুয়ে একটি মশ্চারাইজার ক্রিম ব্যবহার করুন। যেটা আপনার গফ এর সাথে যায় সেটাই ব্যবহার করবেন। এটি দিনে অন্তত দুবার ব্যবহার করবেন। পরিষ্কার ত্বকের ক্রিম ভালো কাজ করে তাই মুখ ধোয়ার সাথে সাথেই ক্রিম ব্যবহার করতে হবে। দেখবেন আপনাকে অনেক ফ্রেশ লাগবে।