মুরগির কমলা ভোগের এক দারুন রেসিপি দেখে নিন -

মুরগির কমলা ভোগের এক দারুন রেসিপি দেখে নিন -

আজ বাংলা: মুরগির নানা রকম রেসিপি আমরা খেয়েছি, একটি নতুন ধরনের রেসিপি সঙ্গে আপনাদের পরিচয় করানো যাক। নতুন ধরনের এই রেসিপিটি নাম হলো মুরগির কমলা ভোগ।তাহলে চলুন দেখে নেওয়া যাক মুরগির কমলা ভোগ তৈরি করতে কি কি লাগছে।

যেহেতু রান্নাটি কমলাভোগ তাই প্রধান উপকরণ কমলালেবুর রস, এছাড়া লাগছে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, কাজু বাদাম বাটা, অর্গানিক অরেঞ্জ ফুড কালার, টমেটো পিউরি,জায়ফল গুরো, গ্রেট করা খোয়া ক্ষীর, দই, বোনলেস চিকেন,ঘি,নুন,চিনি, হলুদ গুঁড়ো এবং লঙ্কাগুঁড়ো, জাফরান।

প্রথমে দই দিয়ে চিকেন থেকে বেশ খানিকক্ষণ মেরিনেট করে রাখতে হবে। তারপর ওর মধ্যে দিতে হবে আদা বাটা এবং রসুন বাটা। এর পর করাইতে সাদা তেল এবং ঘি গরম করে তাতে দিতে হবে পেঁয়াজ বাটা, অল্প চিনি দেওয়ার পর দিতে হবে অল্প আদা বাটা এবং রসুন বাটা। এরপর আমরা এর মধ্যে দেবো অল্প হলুদ গুঁড়া ,নুনএবং লঙ্কাগুঁড়ো স্বাদ অনুযায়ী।

মসলা কষানো হয়ে গেলে তার মধ্যে ম্যারিনেট করা চিকেন টা দিয়ে দিয়ে দেবো। এরপর তাকে দিতে হবে টমেটো পিউরি। ঢাকা দিয়ে রান্না করতে হবে কিছুক্ষণ।ঢাকনা খুলে তাতে দিতে হবে কাজু বাটা।জাফরান টাকে কমলালেবুর রস দিয়ে ভিজিয়ে রাখতে হবে।তারপর তাতে দিতে হবে খোয়া ক্ষীর, জয়ফাল গুরো এবং ফুড কালার। এরপর ভিজিয়ে রাখা জাফরান দিয়ে দিতে হবে এবং দিতে হবে কমলা লেবুর রস। রেডি মুরগির কমলা ভোগ।