চিকেন গুস্তাবা বানানোর সহজ রেসিপি দেখে নিন -

চিকেন গুস্তাবা বানানোর সহজ রেসিপি দেখে নিন -

আজ বাংলা: চিকেনের অনেক প্রিপারেশন আমরা খেয়ে থাকি। চলুন আজ নতুন কিছু একটা আইটেম আপনাদের সঙ্গে শেয়ার করা যাক। খাবারটির নাম চিকেন গুস্তাবা। চিকেন গুস্তবা বানানোর জন্য আমাদের লাগছে টক দই, মৌরি গুড়ো, হিং, আদার গুঁড়ো, ডিম, চিকেন পেস্ট,আদা বাটা, রসুন বাটা, বড় এলাচ ও ছোট এলাচ একসাথে গুঁড়ো করে রাখা, নুন, চিনি, ছোট এলাচ, লবঙ্গ, দারচিনি, ঘি,গোটা জিরে, মার্জারিন, বেরেস্তা। 

এবার একটি পাত্রে চিকেন পেস্ট নিয়ে তারমধ্যে আদার গুঁড়ো, মৌরি গুঁড়া, একটা ডিম, পরিমাণমতো নুন দিয়ে ভালো করে মেখে নিতে হবে। এবার হাতের মধ্যে একটু তেল মাখিয়ে নিয়ে চিকেনের পেস্ট টাকে হাতের সাহায্যে গোল গোল বলের মত করে গুস্তাবা করে নিতে হবে।

এবার একটি ফ্রাইং প্যান নিয়ে তাতে টক দই দিয়ে তার মধ্যে অল্প আদা বাটা, অল্প রসুন বাটা, দেবো নুন, গোটা জিরে, বড় এলাচ ছোট এলাচের গুঁড়া, সামান্য ঘি, এরপর দারচিনি, লবঙ্গ, এলাচ। এরপর সমস্ত মিশ্রণটি ভাল করে মিশিয়ে নেব। মনে রাখবেন গ্যাস কিন্তু এখনো অন করা যাবে না।

এরপর এক টুকরো মার্জারিন মাঝখানে দিয়ে গ্যাস অন করে কিছুক্ষণ বিষয়টিকে ফুটতে দিতে হবে।এরপর চিকেনে তৈরি বলগুলো গ্রেভিতে দিয়ে দিতে হবে। কিছুক্ষণ ফোটাতে হবে। তারপর উপর থেকে মৌরি গুঁড়া ,অল্প আদা গুঁড়ো, অল্প ঘি, এবং বেরেস্তা ছড়িয়ে সার্ভ করুন চিকেন গুস্তাবা।