A নামের মানুষ গুলো কেমন হয়?

A নামের মানুষ গুলো কেমন হয়?

 bengali astrology জ্যোতিষশাস্ত্র এবং হস্তরেখাবিদ্যায় বিভিন্ন অক্ষরের নিজস্ব গুরুত্ব রয়েছে। নামের প্রথম অক্ষর দিয়েই সেই ব্যক্তির ব্যক্তিত্ব, চরিত্র এবং ভবিষ্যত সম্পর্কে আভাস পাওয়া যায়। হস্তরেখা বিদ্যায় প্রতিটি শব্দের আলাদা আলাদা গুরুত্বের কথা বলা হয়েছে। নামের উপরে জ্যোতিষ শাস্ত্র অত্যন্ত গুরুত্ব দেয়। কারণ, শাস্ত্র বলছে, মানুষের জীবনে খুব গভীর ভাবে ছাপ ফেলে তার নামের আদ্যক্ষর। নামের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে থাকে চরিত্রের পরিচয়। তাই নামের আদ্যক্ষর দেখে একজন মানুষের প্রকৃতি সম্পর্কে বলে দেওয়া যায়। তাই শিশুর জন্মের পর জন্মছকে রাশি অনুযায়ী তার নামকরণ করা হয়, যাতে তার জীবন সমস্যাহীন কাটে।

সংখ্যাতত্ত্বে, A অক্ষরটি ১ সংখ্যার সঙ্গে যুক্ত। এই নামের ব্যক্তিত্বরা অত্যন্ত প্রভাবশালী হন। তাঁরা অন্যদের সামনে তাঁদের নিজস্ব ইমেজ তৈরি করতে সক্ষম। A অক্ষরটিকে সবচেয়ে প্রভাবশালী অক্ষর হিসাবে বিবেচনা করা হয় এবং যদি এই অক্ষর দিয়ে আপনার নাম শুরু হয়, তবে এর অর্থ আপনি একজন অত্যন্ত দৃঢ়প্রতিজ্ঞ এবং সাহসী ব্যক্তি। আপনি আত্মবিশ্বাসে পূর্ণ এবং আপনি নিজের ইচ্ছা অনুযায়ী জীবনযাপন করতে পছন্দ করেন। 

A অক্ষর সহ নামযুক্ত ব্যক্তিরা জীবনের সর্বত্র এগিয়ে থাকতে চান। তাঁরা খুব উচ্চাভিলাষী এবং নেতৃত্ব দিতে পছন্দ করে। A অক্ষরটি কখনও কখনও আক্রমণাত্মক, দুঃসাহসিকতার প্রতীক হিসাবেও থাকে। অনেকের কাছে, আপনি অভদ্র এবং অহংকারী ব্যক্তি বলে মনে হতে পারে। আপনি জানেন যে আপনি আপনার জীবনে কী চান এবং সেই কারণেই আপনি এটি অন্যদের সঙ্গে ভাগ করে নিতে বিশ্বাস করেন না।

A নামের লোকেরা খুব বুদ্ধিমান এবং তাঁদের রসবোধের অধিকারী হয়। আপনি একজন ব্যবহারিক মনের মানুষ, তাই আপনার সিদ্ধান্তগুলি বেশিরভাগই সঠিক বলে প্রমাণিত হয়। A অক্ষরের নামগুলি কম রোমান্টিক। তাঁরা গুরুতর সম্পর্ক পছন্দ করে এবং সর্বদা তাঁরা যাকে ভালবাসে, তাঁকে খুশি রাখার চেষ্টা করে। তাঁরা প্রকাশ্য স্থানে প্রেম প্রদর্শন করতে স্বাচ্ছন্দ্যবোধ করে না এবং বাড়িতে বা নির্জন মুহূর্তে তাঁদের ভালবাসা প্রকাশ করে।

আপনি নিজের জন্য যে লক্ষ্য নির্ধারণ করেন না কেন, আপনি তা অর্জন করতে থাকেন। তবে A-নামধারী ব্যক্তিত্বদের ধৈর্যের একটু অভাব আছে। লোকেরা আপনার সঙ্গে উদারতা এবং ভদ্রতার আচরণ করলেও ,আপনি খুব দ্রুত প্রতিক্রিয়া দেখান না। এঁরা নিজের লাইফস্টাইলকে অন্য কাউকে দিয়ে নিয়ন্ত্রণ করাতে পছন্দ করেন না।

যাঁদের নামের আদ্যক্ষরে ‘A’ থাকে, তাঁদের অনন্য ধারার একাধিক চারিত্রিক গুণ থাকে। এঁরা সাধারণত দুঃসাহসী প্রকৃতির হন। সেই সঙ্গে কৌতূহলী প্রকৃতির এবং মুক্ত মনের অধিকারী হন এঁরা। ভ্রমণে বেরিয়ে নতুন সংস্কৃতি, খাবার, রীতি-আচার জানার আগ্রহ থাকে তুঙ্গে। এঁরা স্বতঃস্ফূর্ত এবং উচ্চাকাঙ্ক্ষীও হন। এঁদের স্বপ্ন ও লক্ষ্যও বড় মাপের হয়। ব্যক্তিগত ও পেশাগত জীবনে এঁরা সেরা কৃতিত্বের অধিকারী হন। যাঁদের আদ্যক্ষরে ‘A’ থাকে, তাঁদের বিশ্লেষণ ক্ষমতা মারাত্মক। যে কোনও সমস্যায় পড়লে এঁরা সমস্ত তথ্য বিশ্লেষণ করে দক্ষতার সঙ্গেই তা সমাধান করে থাকেন।

আর পেশাগত ক্ষেত্রে এঁদের এই গুণটাই সবথেকে বড় সম্পদ হয়ে ওঠে।  এখানেই শেষ নয়, নামের আদ্যক্ষরে ‘A’ থাকা মানুষগুলি দৃঢ়চেতা হয়। সব সময় আত্মবিশ্বাসে ভরপুর থাকেন এঁরা। মনে মনে যা ভাবছেন, সেটা প্রকাশ করতেও পিছ-পা হন না। কী চাইছেন, সেই সম্পর্কে এঁদের স্পষ্ট ধারণা থাকে। নিজেদের মতামত ও ধারণার বিষয়ে দৃঢ় বিশ্বাসী হন এঁরা। তবে এই দৃঢ়চেতা মনোভাবই আবার কখনও কখনও তাঁদের আগ্রাসী করে তোলে। কথা ও কাজের মাধ্যমে অন্যদের উপর প্রভাব বিস্তার করতে পারেন তাঁরা।  

এছাড়াও এই ধরনের মানুষের মধ্যে সৃজনশীল দিকটাও বর্তমান। শিল্পকলা, সঙ্গীতের মাধ্যমে নিজেদের প্রকাশ করে থাকেন এঁরা। কল্পনাপ্রবণ এই মানুষগুলির দৃষ্টিভঙ্গিও অনন্য। দুনিয়াটাকে অন্য ভাবে দেখেন এঁরা। সেই সঙ্গে যে কোনও সমস্যা সমাধানে এগিয়ে আসেন। চরিত্রের এই সমস্ত বিষয়গুলি নামের আদ্যক্ষরে ‘A’ থাকা মানুষগুলিকে অনন্য করে তোলে। তবে এঁদের কিছু বিষয়ে সতর্ক থাকা বাঞ্ছনীয়। নিজেদের শক্তি ও দুর্বলতার মধ্যে ভারসাম্য বজায় রাখার বিষয়টা শেখা উচিত তাঁদের। 

আরো পড়ুন      জীবনী  মন্দির দর্শন  ইতিহাস  ধর্ম  জেলা শহর   শেয়ার বাজার  কালীপূজা  যোগ ব্যায়াম  আজকের রাশিফল  পুজা পাঠ  দুর্গাপুজো ব্রত কথা   মিউচুয়াল ফান্ড  বিনিয়োগ  জ্যোতিষশাস্ত্র  টোটকা  লক্ষ্মী পূজা  ভ্রমণ  বার্ষিক রাশিফল  মাসিক রাশিফল  সাপ্তাহিক রাশিফল  আজ বিশেষ  রান্নাঘর  প্রাপ্তবয়স্ক  বাংলা পঞ্জিকা