আপনার জীবনে ভাল সময় আসতে চলেছে তা বুঝবেন কী ভাবে?

আপনার জীবনে ভাল সময় আসতে চলেছে তা বুঝবেন কী ভাবে?

আজবাংলা   আমাদের জীবনে কখনও ভাল সময় আসে আবার কখনও খারাপ সময় আসে। ভাল, খারাপের মধ্যে দিয়েই আমাদের জীবন যাপন করতে হয়। কিন্তু অনেকের মনে এই প্রশ্ন উঁকি দেয় যে, ভাল বা খারাপ সময় যে আমাদের জীবনে আসতে চলেছে, তা আমরা বুঝব কী ভাবে।

জীবনে ভাল কিছু হোক বা খারাপ, তার ইঙ্গিত একটু লক্ষ্য করলেই আগে থেকেই বুঝে নেওয়া সম্ভব।
দেখে নেওয়া যাক কী ভাবে বোঝা যাবে যে জীবনে ভাল সময় আসতে চলেছে—


১) চার দিক থেকে ভাল খবর আসতে থাকা। সেই খবর নিজের হোক বা আমাদের সঙ্গে যাঁরা বসবাস করেন তাঁদের হোক, কিংবা আমাদের বন্ধু বান্ধবদের হোক। যদি এ রকম ভাল খবর শুনতেই থাকেন, তা হলে জানতে হবে আপনার নিজেরও কিছু ভাল হতে চলেছে।


২) বহু দিন ধরে সম্পর্ক খারাপ, এমন আপনজন যদি আবার আপনার কাছে আসতে থাকে এবং আপনার ওপর ভরসা করতে থাকে, তা হলে জানতে হবে জীবনে ভাল কিছু হতে চলেছে। 

৩) যখন আমাদের কাজে এনার্জি বৃদ্ধি পেতে থাকে, তখন জানতে হবে আমাদের ভাল সময় আসতে চলেছে। বিপরীত ক্ষেত্রে দেখা যায়, যখন সময় খারাপ চলে তখন পরিশ্রম করার ইচ্ছা নষ্ট হয়ে যায়। কিন্তু যখন ভাল সময় আসে, তখন মন পজিটিভ এনার্জিতে ভরে থাকে।


৪) যখন বাড়িতে কোনও শিশুর জন্ম হয়, তখন জানতে হবে আপনার ভাল কিছু হতে চলেছে।


৫) বাড়িতে কোনও মাঙ্গলিক কাজ হলে, জানতে হবে আমাদের জীবনে ভাল কিছু হওয়ার সম্ভাবনা রয়েছে।


৬) যদি জীবনে হঠাৎ কোনও সজ্জন ব্যক্তির সঙ্গে পরিচয় হয়, অর্থাৎ কোনও জ্ঞানী ব্যক্তি বা পণ্ডিত বা সৎ কারও সঙ্গে হঠাৎ পরিচয় হওয়ার ঘটনাও জীবনে ভাল কিছু ঘটার ইঙ্গিত দেয়।


৭) ঘুমের মধ্যে ভাল কোনও স্বপ্ন দেখলেও জীবনে ভাল কিছু ঘটতে পারে।


৮) বাড়িতে নিয়মিত বা সপ্তাহে দু’চার দিন যদি কোনও ভিখারী বা যে কোনও গরিব মানুষ আপনার কাছে সাহায্য চাইতে আসেন, তা হলে এঁদের কখনও ফেরাবেন না। এই লক্ষণ অনেক সময় জীবনে ভাল কিছু হওয়ার ইঙ্গিত দিয়ে থাকে।