শীত থাকবে কতদিন? জেনে নিন আবহাওয়ার খবর

শীত থাকবে কতদিন? জেনে নিন আবহাওয়ার খবর

 থেকেই ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। মঙ্গলবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি নীচে ছিল শহরের তাপমাত্রা। কিন্তু, এদিন থেকেই একটু একটু করে বাড়বে তাপমাত্রা। হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত মূলত পরিষ্কার থাকবে আকাশ।

আলিপুর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা কলকাতা বা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আকাশ মূলত পরিষ্কার থাকবে।  তবে সকালের দিকে অধিকাংশ জেলাগুলিই দাপট দেখাবে কুয়াশা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দৃশ্যমানতা বাড়বে। বুধবার থেকে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও তাপমাত্রা বাড়তে পারে। জেলাগুলিতে শীতের আমেজ আরও কিছুদিন বজায় থাকলেও কলকাতার তাপমাত্রা দ্রুত বাড়বে।

জানা যাচ্ছে, রাজ্যে ফের পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করেছে। এর জেরে উত্তুরে হাওয়া বাধাপ্রাপ্ত হয়েছে। ফলে চড়বে তাপমাত্রা। চলতি মরশুমে খামখেয়ালি মেজাজ দেখা গিয়েছে আবহাওয়ার। দুর্গাপুজো থেকে শুরু করে সরস্বতী পুজোর আগের দিনেও হয়েছে বৃষ্টি। ডিসেম্বরের শেষ সপ্তাহ এবং জানুয়ারি মাসের প্রথম দিকে জমাটি শীত উপভোগ করতে পেরেছেন সাধারণ মানুষ।

এমনকী, কলকাতার তাপমাত্রা নেমেছিলল ১২.৮ ডিগ্রি সেলসিয়াসে। কিন্তু, কখনও নিম্নচাপ আবার কখনও পশ্চিমি ঝঞ্ঝার জেরে রাজ্যে বৃষ্টিপাত হয়েছে। এর জেরে বাধাপ্রাপ্ত হয়েছে উত্তুরে হাওয়ার প্রবেশ। এর দরুন শীতের দাপটও কমেছিল।