ঠাণ্ডার আমেজে খেয়ে ফেলুন এই স্বাস্থ্যকর প্রোটিন যুক্ত স্যুপ

ঠাণ্ডার আমেজে খেয়ে ফেলুন এই স্বাস্থ্যকর প্রোটিন যুক্ত স্যুপ

আজবাংলা   স্যুপে যেসব স্বাভাবিক উপাদান ব্যবহার করা হয় যেমন- মুরগির মাংস, সবজি, কর্ন এগুলো অনেক পুষ্টিগুণ সমৃদ্ধ। তাই অসুস্থতায় স্যুপ শরীরের পুষ্টির চাহিদা পূরণ করতে সাহায্য করে। এক্ষেত্রে, রেস্তোরাঁর স্যুপ খাওয়ার সময় সতর্ক থাকতে হবে। কারণ তাতে স্বাদ বাড়াতে অতিরিক্ত অনেক উপাদান যোগ করা হয়।

তাই সবচেয়ে ভালো হয় স্বাস্থ্যকর উপায়ে বানানো ঘরে তৈরি স্যুপ খেলে। পুষ্টিকর উপায়ে তৈরি স্যুপ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। তাই শুধু অসুস্থ হলেই নয়, সুস্থ থাকতেও স্যুপ খাওয়া যেতে পারে। স্যুপ বিভিন্ন ধরনের সংক্রমণ, ঠাণ্ডা এবং জ্বরের সঙ্গে লড়াই করে। আসুন আজকের প্রতিবেদনে দেখে নেব চিকেন নুডলস স্যুপ। এটি বিকেলে বা সন্ধেতে খেলে খুব ভালো লাগবে।

উপকরনঃ  মুরগী- ১.৫ কাপ (বুকের ও রানের মাংস), চিকেন স্টক- ৮ কাপ, অলিভ অয়েল- ২ টে.চা.{ সম্ভব হলে}, গাজর- ২ টুকরো করা, পেঁয়াজ- ১ টা, কুঁচি করা, রসুন কোয়া- ৫ টা, কুঁচি, গোলমরিচ গুঁড়ো- ১ চা.চা., এগ নুডলস- ১ প্যাকেট (বাজারে যেকোন দোকানে পাবেন), লেবুর রস- ২ টে.চা., ধনেপাতা কুঁচি- ২ টে.চা., নুন পরিমাণমত।

প্রণালীঃ  একটি প্যানে মাঝারি আঁচে তেল গরম করে পেঁয়াজ ও রসুন কুঁচি ছাড়ুন। সোনালী বর্ণ ধারণ করলে চিকেন স্টক, মুরগীর মাংস, ১/২ চা.চা. গোলমরিচ গুঁড়ো ও নুন দিয়ে নেড়ে দিন এবং ফুটান।

ফুটলে ঢেকে দিয়ে আঁচ একদম কমিয়ে ৩০ মিঃ রান্না হতে দিন মাংস সেদ্ধ না হওয়া অবদি। নুডলস ছাড়ুন। নেড়ে দিয়ে ৬-৭ মিঃ রাঁধুন। আরেক দফা নুন ও ১/২ চা.চা. গোলমরিচ গুঁড়ো দিয়ে নেড়ে দিন। ধনেপাতা কুঁচি দিয়ে নেড়ে চুলা বন্ধ করে দিন।