এবারে বাড়িতেই বানিয়ে ফেলুন রেস্তোরাঁর স্টাইলে গোলমরিচ চিকেন টিক্কা

এবারে বাড়িতেই বানিয়ে ফেলুন রেস্তোরাঁর স্টাইলে গোলমরিচ চিকেন টিক্কা

আজবাংলা   পুজো এসে গেছে। এইসময় সবাই বাইরে খেতেই পছন্দ করেন নানান ধরনের খাবার। কিন্তু এবারে করোনার কারনে অনেক বিধিনিসেধ রয়েছে। অনেকেই বাইরে খেতে হয়ত যাবেন না। সেইজন্য অনেকেরই মন খারাপ।

তবে, আমাদের এখানে একেবারে রেস্তরাঁর স্টাইলের রেসিপি শেয়ার করা হবে আপনাদের জন্য। আমরা সবাই চিকেন খেতে ভালবাসি। সেইকারনে চিকেন টিক্কা অনেকেরই প্রিয়। কিন্তু এই চিকেন টিক্কার স্বাদটা অনেকটাই নির্ভর করে তার সুন্দর মশলার গন্ধের ওপর।

এইবারের পুজোর সময় যেখানে সমস্ত হোটেল রেস্টুরেন্ট বন্ধ, সেখানে আপনি একেবারে ঘরে বসেই এটি সহজে বানিয়ে ফেলুন। আসুন দেখে নেওয়া যাক, গোলমরিচ চিকেন টিক্কা বানাতে কি কি লাগবে।

উপকরনঃ

মেরিনেডের জন্য:   ১. 2 কেজি চিকেন টিক্কা। ২.150 gms কাপড়ে ঝুলিয়ে রাখা দই। ৩.15 gms শুকনো লঙ্কার গুঁড়ো। ৪.15 gms গোলমরিচের গুঁড়ো। ৫.150 gms চিজ। ৬. 25 gms এলাচ। ৭. 50 gms কর্নফ্লাওয়ার। ৮.50 gms কাবাব মশলা। ৯. 100 মিলি ক্রিম। ১০. স্বাদানুসারে নুন।

সসের জন্য:  ১.100 মিলি ক্রিম। ২. 50 gms ধনেপাতা, টুকরো করে কাটা। ৩. 25 gms কাঁচালঙ্কা , টুকরো করে কাটা for garnishing সিলভার লিফ।

প্রনালিঃ  চিকেনের টুকরো গুলি ক্রিম, চিজ, দই, নুন, শুকনো লঙ্কার গুঁড়ো, কর্নফ্লাওয়ার প্রভৃতি ভালো করে মিশিয়ে মেরিনেড করে ফেলুন। সেই সঙ্গে বাকি মশলা গুলিও দিয়ে দেবেন। মেরিনেড করে এক ঘন্টা ঢেকে রাখুন, যাতে মশলার গন্ধ উবে না যায়।

৮ মিমি মাপে চিকেনের টুকরো গুলি কেটে নিয়ে তন্দুর করতে হবে। কাবাব মশলা ও লেবুর রস লাগিয়ে চিকেনের টুকরো গুলি তন্দুর করতে হবে। তাজা ধনেপাতা কুচি দিয়ে টিক্কা গুলি সাজিয়ে নিন ও সস সহ গরম গরম পরিবেশন করুন।