চিকেনে অরুচি ধরে গেলে ট্রাই করে দেখুন স্পাইসি এগ 65

চিকেনে অরুচি ধরে গেলে ট্রাই করে দেখুন স্পাইসি এগ 65

আজবাংলা  এবার আরও সহজ ভাবে ডিম দিয়ে চিকেনের স্টাইলে বাড়িতেই রেঁধে ফেলুন Egg 65। সপ্তাহশেষে কব্জি ডুবিয়ে হোক ভুরিভোজ। রুটি, পরোটা কিংবা বিকেলের স্ন্যাকস হিসেবে দারুণ এই ডিশ। ফ্রায়েড রাইস থাকলে তো কথাই নেই। আসুন দেখে নেওয়া যাক, এটি করতে কি কি লাগবে ও কীভাবে করতে হবে। 

উপকরণঃ  ১. ৪টি ফুল বয়েল ডিম, ২. নুন স্বাদমতো, ৩. ১/২ চামচ গরম মশলা, ৪. ১/২ চামচ শুকনো লঙ্কাগুঁড়ো, ৫. ১ চিমটে মরিচ, ৬. ২ চামচ কর্ন ফ্লাওয়ার, ৭. ভাজার জন্য তেল, ৮. ১/৩ চামচ আদাকুচি, ৯. ১/৩ চামচ রসুনকুচি, ১০. ৪-৫ সবজির পাতা, ১১. ২-৩টি কাঁচালঙ্কা, ১২. ২-৩ চামচ টকদই, ১৩. 2 চামচ টমেটো কেচআপ।

প্রণালীঃ  ১. পকোড়া বানাতেঃ  ৪টি সেদ্ধ ডিম মাঝখান থেকে কেটে কুসুম বের করে নিন। ডিমের সাদা অংশ রাখুন আলাদা করে। কাটা ডিমের সাদা অংশে নুন, কর্নফ্লাওয়ার, সিকি চামচ লাল লঙ্কাগুঁড়ো, সিকি চামচ গরম মশলা, গোলমরিচ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার ডিমের কুসুমগুলিতে জল পেস্ট বানান। তেল গরম করে পেস্ট আর সাদা অংশ একসঙ্গে পকোড়ার আকার দিয়ে ভেজে নিন।

২. সস বানাতেঃ  অন্য প্যানে ১-২ চামচ তেল নিন। কুচনো আদা ও রসুন দিয়ে সবজি এবং লঙ্কা দিয়ে সেদ্ধ করুন। সেদ্ধ হলে দই, বাকি গরমমশলা, লাল লঙ্কাগুঁড়ো, অল্প নুন এবং টমেটো কেচআপ দিন। নাচাচাড়া করে ভাজা ডিমের পকোড়া দিয়ে সসের সঙ্গে ভালভাবে মিশিয়ে নিন। এবার গরমাগরম পরিবেশন করুন।

[ আরও পড়ুন দই বড়া রেসিপি ]