টেস্ট করে দেখুন সুজির এই নতুন রেসিপি সুজির পপকর্ন

টেস্ট করে দেখুন সুজির এই নতুন রেসিপি সুজির পপকর্ন

আজবাংলা   ভারতীয়দের অত্যন্ত পছন্দের খাবার সুজি, যা অত্যন্ত স্বাস্থ্যকর। বহু ভারতীয় খাবারে বিশেষত দক্ষিণ ভারতীয়রা প্রাতরাশে এবং ডেজ়ার্ট হিসাবে সুজি খেতে অত্যন্ত পছন্দ করে। ধোসা ও উপমা দক্ষিণ ভারতীয়দের দুই প্রধান প্রিয় খাবার যা সুজি দিয়ে তৈরি হয়। আর ডেজ়ার্ট হিসাবে সুজির হালুয়া, সুজি কেশরী অত্যন্ত বিখ্যাত।

সুজি তৈরি হয় গম থেকে। সুজি সহজপাচ্য ও সুস্বাদু হওয়ায় সকলের অত্যন্ত প্রিয়। আপনি ওজন কমাতে চাইলে নিয়মিত সুজি খেতে পারেন। USDA অনুসারে 100 গ্রাম সুজিতে 360 ক্যালোরি থাকে এবং কোলেস্টেরল থাকে না। ফাইবার সমৃদ্ধ স্বাস্থ্যকর সুজি আমাদের শরীরের পক্ষে উপকারী।

দুধ বা সবজি সহকারে সুজি খেলে তা থেকে পুষ্টি পাওয়া যায়। আজকের রেসিপিটি সুজির। তবে, এটি একেবারে নতুন ধরনের। এই নতুন রেসিপিটির নাম সুজির পপকর্ন। আসুন দেখে নেওয়া যাক, এটি বানাতে কি কি লাগবে।

উপকরন-   সুজি (১০০ গ্রাম), টকদই (১০০ গ্রাম), কুচনো টমেটো (১ টা), ক্যাপসিকাম (অর্ধেক, কুচনো), ধনেপাতা কুচি, নুন, আদা কুচি (১ চামচ), কাঁচালঙ্কা কুচি, লঙ্কা গুঁড়ো, সাদা তেল, খাবার সোডা (আধ চা-চামচ)।

প্রণালী-    প্রথমে সুজি ও টকদই একসঙ্গে মেখে আধঘণ্টা রেখে দিন। সুজি নরম হয়ে এলে তেল বাদে বাকি সব উপকরণ এর সঙ্গে মেশান। এবার মিশ্রণ মোলায়েম করার জন্য এক চামচ তেল দিন।

এবার আরও একটু সুজি ওপর দিয়ে ছড়িয়ে নিয়ে পপকর্নের আকারে গড়ে ডুবো তেলে ভেজে নিলেই রেডি সুজির পপকর্ন। গরম গরম পরিবেশন করুন। এটি আপনি সন্ধেতে গল্প আড্ডার মাঝে চায়ের সঙ্গে পরিবেসন করতে পারে।