ঘরোয়া পদ্ধতিতে নির্মূল করুন ডার্ক সার্কেলের সমস্যা

ঘরোয়া পদ্ধতিতে নির্মূল করুন ডার্ক সার্কেলের সমস্যা

আজবাংলা    ডার্ক সার্কেলের সমস্যায় আজকাল প্রায় ৭০% মানুষ ভুগছেন। চোখের নীচে কালো দাগের ফলে ত্বকের লাবণ্য কিছুটা হলেও হ্রাস পায়। ডার্ক সার্কেল সাধারণত কোন না কোন অনিয়মের ফলে হয়ে থাকে। আপনারা খুব সহজেই চোখের নীচের ডার্ক সার্কেল দূর করতে পারেন। কিভাবে জেনে নিন।আরামের ঘাটতি হলে নানা সমস্যা দেখা দেয়। ডার্ক সার্কেল এরকমই একটি ঘাটতি। নিয়ম মাফিক রেস্ট বা নিয়ম অনুযায়ী খাওয়াদাওয়া, ঘুম হলে এই সমস্যা দেখা দেয় না।

1. ঘুম-  অনিদ্রার ফলে চোখে ডার্ক সার্কেল দেখা দেয়। রাত জাগলে, ঠিক মত না ঘুমালে ডার্ক সার্কেল চোখের নীচে দেখা যাবেই। তাই  প্রতিদিন নিয়ম করে ৭ থেকে ৮  ঘণ্টা ঘুমনোর চেষ্টা করতে হবে।

2. জল-  সঠিক পরিমানে জল না খেলে বা শরীরের জলের ঘাটতি হলে শরীর তার সতেজতা হারায়। দেখা দেয় ডার্ক সার্কেল। তাই নিয়মিত পরিমান অনুযায়ী জল খান। শরীরের পর্যাপ্ত পরিমান অনুসারে জলের যোগান দিন।

 Amazon-এ চলছে সেল

3. সবুজের জোগান-    প্রচুর পরিমানে শাকসব্জি ও টাটকা ফল খান। বিশেষ করে টাটকা ফলের শরবত খান। শরীর ঠাণ্ডা থাকবে, জলের ঘাটতি পূরণ হবে। শরীর সুস্থ থাকবে। ফলে ডার্ক সার্কেল হওয়ার কোন সম্ভাবনা থাকবে না।

কয়েকটি উপায় ডার্ক সার্কেল দূর করা ১. আলুর পেস্ট করে তা থেকে আলুর রস বের করে নিন। এবার তা তুলো দিয়ে ডার্ক সার্কেলে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। কাজ হবে ১০০ %। তবে নিয়মিত করতে হবে।

২. পাকা পেঁপে ভালো করে পেস্ট করে চোখের কালো দাগ বা ডার্ক সার্কেলে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। ১ মাস নিয়মিত করুন রোজ একবার করে। দেখবেন চোখের কালো দাগ ভ্যানিশ।

 Amazon-এ চলছে সেল

৩. রোজ রাতে ঘুমানোর আগে একটি তুলোতে অল্প দই ও গোলাপজল মিশিয়ে চোখের নীচে লাগিয়ে ঘুমিয়ে যান। সকালে উঠে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিন। একমাস রোজ নিয়ম করে করুন। একমাস পর অবশ্যই রেজাল্ট নিজেই দেখতে পাবেন। ডার্ক সার্কেল থাকবে না।

 Amazon-এ চলছে সেল

৪. হাফ কলার সাথে এক চা চামচ বেসন ও ১ চা চামচ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি ভালো করে ডার্ক সার্কেলে লাগিয়ে ৫ মিনিট ম্যাসাজ করুন। তারপর মিশ্রণটি শুকনোর জন্য অপেক্ষা করুন। সপ্তাহে রোজ করুন একবার করে। ডার্ক সার্কেলকে টাটা বলবেন কিছুদিন পর।

৫. শসা ও আলুর রস মিক্স করে ডার্ক সার্কেলের এরিয়াতে লাগিয়ে রাখুন ৩০ মিনিট। রোজ একবার করে করুন ডার্ক সার্কেল থাকবে না।