প্রোপোজ ডে তে কী ভাবে জানাবেন মনের কথা?

প্রোপোজ ডে তে কী ভাবে জানাবেন মনের কথা?

Happy Propose Day প্রোপোজ ডে মানে বসন্ত প্রায় এসেই গিয়েছে! আর বাতাসে বহিছে প্রেম, সে কথা এখন মর্মে মর্মে সত্যি! শুরু হয়ে গিয়েছে ভ্যালেন্টাইন উইক (Valentine's Week)। যে প্রেমের সপ্তাহের শুরুটা হয়েছে রোজ ডে দিয়ে। আর তার ঠিক পরেই দোরে এসে কড়া নাড়ল প্রোপোজ ডে (Propose Day)! কথা হল, এই দু'টো দিন সে ভাবে দেখলে কিন্তু একে অন্যের সঙ্গে ভারসাম্য রক্ষা করে চলেছে।

গতকাল যাঁরা সম্পর্কে আছেন, তাঁদের অনেকেই মনের মানুষে হাতে তুলে দিয়েছেন ভালোবাসায় রাঙানো লাল গোলাপ। আর আজ আবার প্রোপোজ ডে-তে মনের কথা মুখে আনার জন্য অনেকে হাতে তুলে নেবেন ওই লাল গোলাপই!  হক কথা- ভালোবাসা লাল গোলাপেরই মতো! কিন্তু এছাড়াও আরও নানা ভাবে জাহির করা যায় নিজের মনের কথা (How to propose)। সেই পাঁচনামায় একবার চোখ রাখলে আখেরে Love বই ক্ষতি নেই!(unique ideas to propose)  

সাগরবেলায় ঝিনুক খোঁজার ছলে (romantice outing)- যাঁরা সমুদ্রের কাছাকাছি থাকেন, তাঁরা এই ব্যাপারটা ভেবে দেখতে পারেন। সাগরজলে পা ভেজানোর সঙ্গে মনটিও যখন ভিজে উঠবে, উতল হাওয়া যখন মনে এনে দেবে উথাল-পাথাল ঝড়, তখন প্রোপোজ করলে সঙ্গী/সঙ্গিনীর রাজি হয়ে যাওয়ার সম্ভাবনা শতকরা একশো ভাগ!  

নরম মোমের আলোয় (candlelight)- জালালউদ্দিন রুমি লিখেছিলেন তাঁর কবিতায়- মোমবাতি হওয়া সহজ কাজ নয়। আলো দেওয়ার জন্য তাকে যে পুড়তে হয়! তা, ভালোবাসার আগুনে মন যদি পুড়তে থাকে, তা হলে প্রোপোজ ডে আলো ছড়াক ক্যান্ডেললাইট ডিনার। খুব সাবেকি পন্থা, কিন্তু অন্তরঙ্গতা আর একটা জুতসই ভোজের যুগলবন্দিতে কাজ কিন্তু হয়!  

পিকচার পারফেক্ট - কোনও ফটো বুথে গিয়ে যদি প্রোপোজ করা যায়? কেমন হতে পারে ব্যাপারটা? নিঃসন্দেহেই ইউনিক হবে! আর একই সঙ্গে মনের কথা বলার মুহূর্তটাও ক্যামেরাবন্দী হয়ে থেকে যাবে বরাবরের মতো!  প্রথম দেখার জায়গা - যেখানে প্রথম দেখা হয়েছিল, সেখানে গিয়ে যদি প্রোপোজ করা যায়?

একটু উদ্ভট শোনালেও ভালোবাসার মধ্যে উন্মাদনা তো মিশে থাকেই, কাজেই সঙ্গী/সঙ্গিনীর ব্যাপারটা পছন্দ না হওয়ারও কারণ নেই, উল্টে তিনি আপনাকে আরও বেশি পছন্দ করে ফেলবেন! টোটাল ফিল্মি (Filmy style proposal)- সঙ্গী/সঙ্গিনীকে কী ভাবে প্রোপোজ করা যায়, তার হরেক রকম আমাদের দেখিয়েছে বলিউডের ছবি। তার মধ্যে থেকেও একটা বেছে নিতে পারেন যদি মনের মানুষটির ধরনও ফিল্মি হয়! 

[ আরও পড়ুন কিষাণ দিবস ]