কী করে বুঝবেন কেউ আপনার প্রেমে পড়েছেন (শেষ অংশ)

কী করে বুঝবেন কেউ আপনার প্রেমে পড়েছেন (শেষ অংশ)

 তুলা: আর সকল রাশি থেকে তুলা পুরোপুরি আলাদা। প্রেমে পড়লে এঁরা সব কিছুই করতে পারেন। তাই ‘আমি তোমাকে ভালবাসি’ এই কথা এক বার না, একশো বার তুলার প্রেমিক প্রেমিকারা বলতে পারেন কারণ তুলা হল ‘হার্ডকর লাভার’। প্রেমে পড়লে প্রেমিক বা প্রেমিকাকে এঁরা অন্য চোখে দেখেন। প্রেমপত্র থেকে গান, কবিতা লিখে থাকেন এঁরা।

বৃশ্চিক: প্রেমে পড়লে বৃশ্চিকের প্রেমিক প্রেমিকাদের মনে হয় যেন চোখের শক্তি বেড়ে যায়। এঁরা ভালবাসার কথা মুখ দিয়ে না বলে চোখ দিয়েই যেন বলে দেন। আর বিপরীতে যিনি আছেন, তিনিও বুঝে যান। বৃশ্চিকের প্রেমিক-প্রেমিকাদের ক্ষেত্রে ‘চোখে চোখে কথা বলা’র বিষয়টি একশো ভাগই সত্য। এঁরা প্রেম করে চোখ দিয়ে। বৃশ্চিকের চোখ খুবই রোম্যান্টিক।

ধনু: এঁরা যখন প্রেম করেন, তখন ‘আমি তোমাকে ভালোবাসি’ এই কথা না বলে নানা ধরনের কথা বলে শুধু প্রেমিক/প্রেমিকাকে হাসিয়ে থাকেন। এর মাধ্যমেই এঁরা যা বলার বলে থাকেন। এই ভাবেই এক দিন তাঁরা বুঝিয়ে দিতে পারেন নিজেদের মনের কথা।

 মকর: মকরের প্রেমিক প্রেমিকারা ভারী স্বভাবের হয়ে থাকেন। কথা কম বলেন, কিছুটা জেদী স্বভাবের, আর ভিতরে ভিতরে বেশ লাজুক। ফলে এদের পক্ষে ভালবাসার মানুষকে মনের কথা বোঝানো বেশ কঠিন। তাই এঁরা সরাসরি ‘আই লভ ইউ’ না বলে পরোক্ষ প্রেমিক/প্রেমিকাকে উপহার দিয়ে থাকেন। এই ভাবেই এঁরা প্রেম নিবেদন করে থাকেন।

কুম্ভ: এঁরা প্রেম করেন নীরবে, নিভৃতে, গোপনে। যদিও এঁরা খুব খোলা মনের রাশি, খোলামেলা কথা বলতেই ভালবাসেন বেশি। এটা বন্ধুত্বের রাশি। কিন্তু প্রেমের ক্ষেত্রে এঁরা ভীষণ গোপনচারী। প্রেমের ক্ষেত্রে এঁরা এমনই যে, যাঁকে ভালবাসেন, তাঁকে ছাড়া অন্য কাউকে এই গোপন প্রেমের কথা জানান না।

মীন: মীন হচ্ছে আত্মার রাশি। মিডিয়াম মিস্টিক রাশি। সাইকিক সাইন। বলা কওয়া হাঁক ডাকের দিক থেকে এঁরা অনেকটা সিংহের মতো। তাই যখন বোঝেন, প্রেমিক/প্রেমিকাকে ‘ভালোবাসি’ কথাটা বলতে হবে, তখন প্রথামতোই বলে থাকেন। কারণ প্রেমে এঁরা আন্তরিক। এঁরা সব সময় প্রেমিক/প্রেমিকার মন বুঝে চলে থাকেন। প্রেমে এঁরা চিরকালই আত্মত্যাগী।