কোলগেট পেস্ট ব্যবহার করে কিভাবে ত্বকের কালো ভাব দূর হয়ে ফর্সা হয়ে উঠবে !

কোলগেট পেস্ট ব্যবহার করে কিভাবে ত্বকের কালো ভাব দূর হয়ে ফর্সা হয়ে উঠবে !
Colgate uses , home remedies for fair skin

আজ বাংলা : আমাদের দৈনন্দিন জীবনে বাইরে চলাফেরা বেশি হয় তাই হাত এবং পায়ের রং শরীর এবং মুখের থেকে অনেকটা কালো হয়ে যায় । তাই ঘরোয়া পদ্ধতিতে কিভাবে হাত এবং পায়ের রং এর ফর্সা ভাব কি করে ফেরত আনবো জেনে নিন । শুধুমাত্র কোলগেট পেস্ট দিয়ে আপনার হাত এবং পায়ের ফর্স ভাব ফিরিয়ে আসতে পারেন । 

প্রথমে আমরা সাদা রঙের কোলগেট পেস্ট এর একটি টিউব নিয়ে নেব । এরপর সেটি পুরো হাতে লাগিয়ে নেব । খুব ভালোভাবে হাত, হাঁটু তে এবং পায়ের পাতা যেখানে সবথেকে বেশি ট্যান পড়ে এবং কালোভাব বোঝা যায় সেখানে কোলগেট পেস্ট কে ভালো করে লাগাতে হবে ।

অথবা অনেক সময় ঘাড়ে ও কালো দাগ পড়ে সেখানে একটি লাগাতে পারেন । প্রয়োজনীয় সব জায়গায় ভালো করে লাগানোর পর দুই মিনিট রেখে দিন । এরপর একটি টুথব্রাশ নিন। তারপর জলে ব্রাশ টি চুবিয়ে ভালো করে যেখানে পেস্ট লাগানো আছে সেই জায়গাগুলো ঘষতে থাকুন ।

পাঁচ মিনিট মতো আপনি ব্রাশ দিয়ে যেখানে কালো দাগ রয়েছে জায়গাগুলোকে ভালো করে ঘষে নিন ।   তারপর শুকনো হওয়ার জন্য ১০ মিনিট মতো রেখে দিন । ১০ মিনিট পর দেখবেন পেস্ট শুকিয়ে গেছে । এরপর ভালো করে জায়গাগুলোকে জল দিয়ে ধুয়ে নিন ।

তারপর একটি শুকনো কাপড় দিয়ে মুছে নিন ।তারপর আপনার বাড়িতে থাকা অ্যালোভেরা জেল বা কোনরকম মশ্চারাইজার থাকলে সেটি ভালো করে লাগিয়ে নিন । তারপর আপনি তফাতটা দেখতে পাবেন এবং ফলাফল পাবেন ।

আপনার হাত পা এবং বিভিন্ন জায়গা যেখানে কালো দাগ ছিল বা কালো ভাব ছিল সেটি সম্পূর্ণরূপে ফর্সা হয়ে গেছে । এবং আগের থেকে অনেক বেশী গ্লো করছে । আপনি নিজের বাড়িতেই থাকা এই উপাদানটি দিয়ে হাত পায়ের ট্যান তুলে কালো ভাব কে ফর্সা করে তুলতে পারবেন।