কোলগেট পেস্ট ব্যবহার করে কিভাবে ত্বকের কালো ভাব দূর হয়ে ফর্সা হয়ে উঠবে !

কোলগেট পেস্ট ব্যবহার করে কিভাবে ত্বকের কালো ভাব দূর হয়ে ফর্সা হয়ে উঠবে !
Colgate uses , home remedies for fair skin

আজ বাংলা : আমাদের দৈনন্দিন জীবনে বাইরে চলাফেরা বেশি হয় তাই হাত এবং পায়ের রং শরীর এবং মুখের থেকে অনেকটা কালো হয়ে যায় । তাই ঘরোয়া পদ্ধতিতে কিভাবে হাত এবং পায়ের রং এর ফর্সা ভাব কি করে ফেরত আনবো জেনে নিন । শুধুমাত্র কোলগেট পেস্ট দিয়ে আপনার হাত এবং পায়ের ফর্স ভাব ফিরিয়ে আসতে পারেন । 

প্রথমে আমরা সাদা রঙের কোলগেট পেস্ট এর একটি টিউব নিয়ে নেব । এরপর সেটি পুরো হাতে লাগিয়ে নেব । খুব ভালোভাবে হাত, হাঁটু তে এবং পায়ের পাতা যেখানে সবথেকে বেশি ট্যান পড়ে এবং কালোভাব বোঝা যায় সেখানে কোলগেট পেস্ট কে ভালো করে লাগাতে হবে ।

 Amazon-এ চলছে সেল

অথবা অনেক সময় ঘাড়ে ও কালো দাগ পড়ে সেখানে একটি লাগাতে পারেন । প্রয়োজনীয় সব জায়গায় ভালো করে লাগানোর পর দুই মিনিট রেখে দিন । এরপর একটি টুথব্রাশ নিন। তারপর জলে ব্রাশ টি চুবিয়ে ভালো করে যেখানে পেস্ট লাগানো আছে সেই জায়গাগুলো ঘষতে থাকুন ।পাঁচ মিনিট মতো আপনি ব্রাশ দিয়ে যেখানে কালো দাগ রয়েছে জায়গাগুলোকে ভালো করে ঘষে নিন ।   তারপর শুকনো হওয়ার জন্য ১০ মিনিট মতো রেখে দিন । ১০ মিনিট পর দেখবেন পেস্ট শুকিয়ে গেছে । এরপর ভালো করে জায়গাগুলোকে জল দিয়ে ধুয়ে নিন ।

তারপর একটি শুকনো কাপড় দিয়ে মুছে নিন ।তারপর আপনার বাড়িতে থাকা অ্যালোভেরা জেল বা কোনরকম মশ্চারাইজার থাকলে সেটি ভালো করে লাগিয়ে নিন । তারপর আপনি তফাতটা দেখতে পাবেন এবং ফলাফল পাবেন ।আপনার হাত পা এবং বিভিন্ন জায়গা যেখানে কালো দাগ ছিল বা কালো ভাব ছিল সেটি সম্পূর্ণরূপে ফর্সা হয়ে গেছে । এবং আগের থেকে অনেক বেশী গ্লো করছে । আপনি নিজের বাড়িতেই থাকা এই উপাদানটি দিয়ে হাত পায়ের ট্যান তুলে কালো ভাব কে ফর্সা করে তুলতে পারবেন।

 Amazon-এ চলছে সেল