আমাকে লাথি মারুন দিদি, কিন্তু বাংলার গরিব ভাই বোনেদের লাথি মারতে দেব না- মোদি

আমাকে লাথি মারুন দিদি, কিন্তু বাংলার গরিব ভাই বোনেদের  লাথি মারতে দেব না- মোদি

একদিকে মেদিনীপুরে লাগাতার প্রচারসভা করছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে ২৪ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী তথা বিজেপির তারকা প্রচারক নরেন্দ্র মোদি (Narendra Modi)। এদিন বাঁকুড়ার তিলাবেদিয়ার ময়দান থেকে তৃণমূলনেত্রীর বিরুদ্ধে আক্রমণের ঝাঁজ বাড়ালেন মোদি। তৃণমূল নেত্রী 'হুইলচেয়ার' রাজনীতি করছেন বলে আগেই তীব্র কটাক্ষ করেছিলেন তিনি। এদিন সে প্রসঙ্গ তুলে তৃণমূলকে তীব্র ব্যঙ্গ করলেন নরেন্দ্র মোদি।

ভোটের আবহে (WB Assembly Election 2021) সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তৃণমূলের একটি দেওয়াল লিখনের ছবি। যেখানে দেখা যাচ্ছে তৃণমূল সুপ্রিমো হুইলচেয়ারে বসে আছেন। আর তাঁর পায়ের তলায় রয়েছে প্রধানমন্ত্রীর ছবি। এদিন বিজেপির তারকা প্রচারকের ভাষণে উঠে এল সেই বিতর্কিত দেওয়াল লিখনের কথা। বললেন, 'তৃণমূল কর্মীরা ছবি আঁকছেন যেখানে দিদি হুইলচেয়ারে বসে।

তাঁর পা আমার মাথা নিয়ে খেলছে।' এর পরই মোদির 'বিনয়ী' দাবি, 'আমি বলব আমার মাথা তো ১৩০ কোটি মানুষের কাছে নিচু করাই রয়েছে। তাঁদের জন্যই আমি ও আমার দল কাজ করছি। ' 'দিদি' বলে সম্বোধন করে তৃণমূল নেত্রীকে মোদির কটাক্ষ, 'আপনি চাইলে আমাকে লাথি মারুন। কিন্তু বাংলার বিকাশ, গরিব-আদিবাসী ভাই বোনেদের স্বপ্নকে লাথি মারতে দেব না। উন্নয়নকে লাথি মারতে দেব না।'

বিভিন্ন জনসভা থেকে বিজেপির তারকা প্রচারক তথা প্রধানমন্ত্রীকে নানা ভাষায় কটাক্ষ করেছেন তৃণমূল নেত্রী। এমনকী, প্রধানমন্ত্রীর মুখ দেখতে চান না বলেও জানিয়েছেন। এদিন তৃণমূল সুপ্রিমোর সেই বিবৃতিকেই হাতিয়ার করলেন মোদি। বললেন, 'ওঁর তো আমার চেহারাও পছন্দ নয়। আমি তো মাস্ক পরে আসি। কিন্তু গণতন্ত্রে তো চেহারা দেখে কিছু হয় না।' নরেন্দ্র মোদির চ্যালেঞ্জ, 'আমার এবং বিজেপির কর্মকর্তাদের চেহারা তো অনেকদিন মনে রাখতে হবে। আমাদের ভুলতে পারবেন না আপনি।' সবমিলিয়ে নরমে গরমে তৃণমূল সুপ্রিমোকে তীব্র শ্লেষ করলেন বিজেপির তারকা প্রচারক।