স্টেট ব্যাঙ্কে এই কাজ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত না করলে বন্ধ হয়ে যাবে অ্যাকাউন্ট

স্টেট ব্যাঙ্কে  এই কাজ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত না করলে বন্ধ হয়ে যাবে অ্যাকাউন্ট

 সম্প্রতি স্টেট ব্যাঙ্কের তরফে গ্রাহকদের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । তাতে গ্রাহকদের যত শীঘ্রই সম্ভব PAN-Aadhaar card লিঙ্ক করতে বলা হয়েছে । প্যান ও আধারের লিঙ্কিংয়ের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর দেওয়া হয়েছে । এই সময়সীমার মধ্যে প্যান ও আধার লিঙ্ক না করা হলে বন্ধ করে দেওয়া হবে সমস্ত ব্যাঙ্কিং পরিষেবা ।

স্টেট ব্যাঙ্কের তরফে তাদের official website-এ এই বিষয়ে জানানো হয়েছে । পাশাপাশি এটাও জানানো হয়েছে, প্যান ও আধার লিঙ্ক না করা হলে বাতিল হয়ে যাবে আপনার প্যান কার্ড । নোটিসে বলা হয়েছে, প্যান ও আধার লিঙ্ক করানো সবার জন্য বাধ্যতামূলক । এর জন্য শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর রাখা হয়েছে । ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কেওয়াইসি না করালে আপনার অ্যাকাউন্ট সাসাপেন্ড করে দেওয়া হবে ।

আপনার অ্যাকাউন্টে জমা টাকা ফ্রিজ করে দেওয়া হবে । অর্থাত্‍ অ্যাকাউন্টে থাকা টাকা তুলতে পারবেন না । এছাড়া আপনি কোনও সরকারি যোজনার সুবিধা পাবেন না এবং সাবসিডি মিলবে না । সরকারের তরফে প্রথম ২০১৭ সালে আধার ও প্যান লিঙ্ক করার ডেডলাইন ঠিক করা হয়েছিল। এরপর থেকে একাধিক বার আধার প্যান লিঙ্ক করার ডেডলাইন বাড়ানো হয়েছে ।

যে কোনও ধরনের আর্থিক লেনদেনের জন্য প্যান কার্ড বাধ্যতামূলক । প্যান ও আধার লিঙ্ক করবেন কী করে - আধার ও প্যান লিঙ্ক করার দুটি উপায় রয়েছে । প্রথম এসএমএস এবং দ্বিতীয় ইনকাম ট্যাক্সের ওয়েবসাইটে গিয়ে ।