মাস্ক না পরলে সপ্তাহের ৫ দিন সেবা করতে হবে কোভিড সেন্টারে, রায় হাইকোর্টের

মাস্ক না পরলে সপ্তাহের ৫ দিন সেবা করতে হবে কোভিড সেন্টারে, রায় হাইকোর্টের

মাস্ক পরা নিয়ে অনুরোধ উপরোধ চলছিল দীর্ঘদিন ধরে। কিন্তু বাড়বাড়ন্ত সংক্রমণের মধ্যে এবার কড়া সিদ্ধান্ত নিল গুজরাত হাইকোর্ট। মাস্ক না পরে জনসমক্ষে এলে বাধ্যতামূলক ভাবে করোনা পরিস্থিতিতে সমাজসেবার কাজ করতে হবে, ব‌ৃহস্পতিবার এমনটাই জানিয়ে দিল গুজরাট হাইকোর্ট।

নিয়মভঙ্গ করে ধরা পড়লে অন্তত পাঁচদিন ৪-৬ ঘণ্টা করে এই সেবা করতে হবে, জানাচ্ছে গুজরাত হাই কোর্ট। গুজরাতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ১১ হাজার ২৫৭ জন। এর মধ্যে সক্রিয় করোনা রোগী ১৪ হাজার ৮৪৪।

গত তব্বিশ ঘণ্টাতেও আক্রান্ত হয়েছএন ১৪৭৭ জনের। করোনা এ রাজ্যে এখনও পর্যন্ত প্রাণ নিয়েছে ৪ হাজারেরও বেশি। গত ২৪ ঘণ্টাতে মৃত্যু হয়েছে ১৫ জনের। সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব ও মাস্ক পরিধান ছাড়া কার্যত আর কোনও বিকল্প নেই।

কিন্তু দেখা যাচ্ছে বেলাগাম সংক্রমণের মুখেও অনেকেই এখনও পর্যন্ত গাছাড়া ভাব দেখিয়ে আসছেন। এই গাছাড়া মনোভাবেই ভয়। প্রধানমন্ত্রীও দিন কয়েক আগে জাতির উদ্দেশ্যে ভাষণে বলেছেন ভ্যাকসিনের দিনক্ষণ জানা যাচ্ছে না,

কিন্তু ধাপে ধাপে যে সাফল্য অর্জিত হয়েছে তা কোনও ভাবেই নষ্ট হতে দেওয়া যাবে না। সেই দিকটা মাথায় রেখেই এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল .গুজরাত হাইকোর্ট। এখন দেখার অন্যান্য রাজ্যের আদালতগুলিও একই সিদ্ধান্ত নেয় কিনা।