বাড়িতে তৈরি এই পানীয় পান করলে ৫ দিনে ওজন কমবে ৫ কেজি

বাড়িতে তৈরি এই পানীয় পান করলে ৫ দিনে ওজন কমবে ৫ কেজি
Wait loss drinks

আজ বাংলা : যারা শরীরের অতিরিক্ত ওজনের ভুগছেন তাদের জন্য আজকে একটি স্পেশাল টিপস জেনে নিন । কিভাবে আপনি শরীরের ৫ কেজি ওজন পাঁচ দিনে কমাতে পারেন । এই সমস্যার সমাধানে উপকারী হচ্ছে ধনিয়া পাতা (Coriander leaves)। ধনেপাতার অনেক উপকারী গুণ আছে ।ধনেপাতা ভিটামিন এ ভিটামিন সি ই এবং ভিটামিন কে সমৃদ্ধ ।

ধনে পাতা আমাদের হার্টের জন্য খুবই ভালো এবং ধনেপাতা আমাদের হজমে সাহায্য করে ডায়বেটিক রোগীদের পক্ষে উপকারী । এছাড়াও ধনেপাতা খেলে শরীরে হিমোগ্লোবিন বৃদ্ধি পায় । এর সাথে আরও একটি উপকারী বস্তু হল লেবু । লেবুর অনেক গুণ রয়েছে , লেবু হলো ভিটামিন সি সমৃদ্ধ । একটি অতিরিক্ত মেদ ঝরাতে খুবই সাহায্য করে এবং যাদের ব্লাড প্রেসারের সমস্যা রয়েছে তাদের জন্য লেবুর উপকারিতা গুরুত্ব প্রদান করে ।

 অতিরিক্ত মেদ ঝরাতে প্রথমে যেটা করতে হবে । তার জন্য আমাদের একটি শরবত বানাতে হবে শরবত এর উপকরণ হলো ধনেপাতা এবং লেবু। প্রথমে ধনেপাতা র ডাটি গুলোকে কেটে ফেলে দিতে হবে। এরপর হাফ পাতি লেবু কাটতে হবে । এরপর মিক্সিতে ধনেপাতা , পাতিলেবুর রস, আর অল্প একটু জল দিয়ে ভালো করে পেস্ট করতে হবে ।

এরপর একটি ক্লাসে উষ্ণ গরম জল ঢেলে তার মধ্যে এই মিশ্রণটি দিয়ে ভালো করে গুলে নিন । এরপর এই সরবত টি টানা পাঁচদিন খালি পেটে সকালে খেতে হবে ।তবে মাথায় রাখবেন যারা অন্যান্য কোন অসুখের জন্য ওষুধ নিচ্ছেন এবং গর্ভবতী মহিলারা এই শরবত খাওয়ার আগে ডাক্তারের সাথে পরামর্শ করে নেবেন । যদি সবকিছু নিয়মমতো মেনে এই মিশ্রণটি টানা পাঁচদিন পান করেন তাহলে ৫ কেজি ওজন কমার সম্ভাবনা রয়েছে ।