বাড়িতে তুলসী গাছের কাছে যেসব জিনিস রাখলে অশান্তি অনিবার্য!

বাড়িতে তুলসী গাছের কাছে যেসব জিনিস রাখলে অশান্তি অনিবার্য!

আজবাংলা  সবচেয়ে জনপ্রিয় ভেষজ উদ্ভিদ হল তুলসী গাছ। সকল ঔষধি গাছের রাজা হল তুলসী। তুলসী গাছের বিভিন্ন ধরণের স্বাস্থ্য উপকারিতা রয়েছে। বিশ্বের বিভিন্ন স্থানে বিভিন্ন ধর্মের মানুষ তুলসী গাছকে পবিত্র ঔষধি হিসেবে সম্মান প্রদান করেন। শাস্ত্রেও বলা আছে, তুলসীগাছ থাকলে মৃত্যুর দেবতা যমরাজও নাকি ঘরে ঢুকতে পারেন না!

শাস্ত্রে যদি অবিশ্বাসও থাকে, তা-ও শুধু ভেষজ গুণের জন্য আপনি বাড়িতে একটি তুলসীগাছ রাখতে পারেন। বাস্তুর দিক থেকেও তুলসীর গুরুত্ব কম নয়। তাই ঘরে তুলসী গাছ রাখলে সংসারের শুভ-অশুভ মাথায় রেখে কিছু জিনিস মেনে চলতে হয়।

১ তুলসী গাছের কাছে কখনও ভেজা কাপড় রাখবেন না। কারণ এতে নেগেটিভ এনার্জি বেড়ে যায়।

২ তুলসী গাছের আশেপাশে অপরিস্কার করে রাখবেন না। সবসময় পরিস্কার-পরিচ্ছন্ন রাখুন।

৩ খেয়াল রাখবেন তুলসী গাছের পাশেই যেন না ক্যাকটাস বা কাঁটাজাতীয় গাছ থাকে। তাতে সংসারে অশান্তি বাড়ে। সুস্বাস্থ্য ও সংসারে সুখশান্তি চাইলে তুলসীগাছের পাশে কাঁটা নেই এমন ফুলের গাছ রাখুন।

৪ তুলসী গাছের নিচে জুতো রাখবেন না।

৫ দিনে একবার অন্তত তুলসীগাছের সামনে এসে প্রাণভরে শ্বাস নিন। শরীরের ভিতরে কোনও সংক্রমণ থাকলে, দূর হবে। ঘরে তুলসী রাখলে রোজ সকালে পুজো করতে ভুলবেন না।

৬ বাতাস শুদ্ধ করার পাশাপাশি তুলসী ঘরের নানা দোষও কাটায়। পজিটিভ এনার্জির জোগান দেয়।

৭ বাস্তু দোষ খণ্ডন করে এই তুলসি। ৮তুলসি র্সবদা এমন জায়গায় রাখবেন যাতে ঝাঁট দিলেও  ঝাঁটা না লাগে অর্থাৎ মাটি থেকে একটু উপরে রাখবেন এই তুলসী গাছ