স্বপ্নে যদি এই জিনিসগুলো দেখেন তা হলে কাউকে বলবেন না, ক্ষতি হতে পারে

স্বপ্নে যদি এই জিনিসগুলো দেখেন তা হলে কাউকে বলবেন না, ক্ষতি হতে পারে

 ঘুমের সময় প্রায় সব মানুষই স্বপ্ন দেখেন। স্বপ্নে মানুষ অনেক কিছু দেখেন যা কল্পনার অতীত। ভাল মন্দ নানা রকম স্বপ্ন আমরা প্রতিনিয়ত দেখি। তার মধ্যে কিছু স্বপ্ন যা আমাদের বেশ প্রিয় হয় এবং কিছু স্বপ্ন যা ভয়ঙ্কর রূপে ফুটে ওঠে।

শাস্ত্রমতে স্বপ্নের একটা বিশেষ ফল আমরা পাই। তাই এমন কিছু স্বপ্ন রয়েছে যা কখনওই অন্য কাউকে বলতে নেই। যদি বলা হয় তা হলে সেই স্বপ্নের যে বিশেষ শুভ ফল রয়েছে তা নষ্ট হয়ে যায়। দেখে নিন কোন স্বপ্ন কাউকে বলতে নেই—

• স্বপ্নে যদি সবুজ ধানের খেত বা সবুজ মাঠ দেখতে পাওয়া যায় তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই ধরনের স্বপ্ন দেখা ব্যবসা বা চাকরিতে উন্নতি ঘটাতে পারে বলে মনে করা হয়। এ ছাড়া এই ধরনের স্বপ্ন দেখলে বাড়িতে খুশির খবর আসতে চলেছে এবং খুব ভাল কিছু আপনার জন্য অপেক্ষা করছে বলেও মনে করা হয়।

• যদি কোনও ভাবে স্বপ্নে ঈশ্বরের দেখা পাওয়া যায় তা হলে কাউকে সে কথা বলবেন না। মনে করা হয় যে এই ধরনের স্বপ্ন দেখলে জীবন সুখ সম্পদে ভরে ওঠে।

• স্বপ্নে যদি মা-বাবার দর্শন হয় তা হলে জানতে হবে আপনার জীবনে অত্যন্ত শুভ কিছু ঘটতে চলেছে। এই ধরনের স্বপ্ন দেখা মানে জীবনে সব দিক থেকে সাফল্য আসতে চলেছে।

• স্বপ্নে তীর্থস্থান দেখা খুবই শুভ। মনে করা হয় এই ধরনের স্বপ্ন দেখলে মনের সকল কামনা বাসনা পূর্ণ হতে চলেছে। তবে যদি কাউকে এই স্বপ্ন বলে দেওয়া হয় তা হলে মনের ইচ্ছা পূর্ণ হবে না।

• স্বপ্নে প্রবাহিত নদী দেখা খুবই শুভ বলে মনে করা হয়। এই ধরনের স্বপ্ন দেখলে ধন প্রাপ্তি ঘটে। চেষ্টা করবেন এই ধরনের স্বপ্ন সকলের কাছ থেকে লুকিয়ে রাখতে।